বাংলা নিউজ > ময়দান > শ্রেষ্ঠত্বের মুকুট জিততে মুখোমুখি চেলসি-ম্যান সিটি
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উঠবে কার হাতে (ছবি: গুগল)
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উঠবে কার হাতে (ছবি: গুগল)

শ্রেষ্ঠত্বের মুকুট জিততে মুখোমুখি চেলসি-ম্যান সিটি

  • এই নিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগে অল ইংলিশ ফাইনাল দেখবে ফুটবল বিশ্ব। এর আগে ২০০৮ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-চেলসি  এবং ২০১৯ সালে শিরোপাজয়ী লিভারপুলের বিপেক্ষ মাঠে নেমেছিল টটেনহ্যাম।

করোনার জন্য বহু বাধার সম্মুখীন হতে হয়েছিল বিশ্বের অন্যতম সেরা ফুটবল টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগকে। টানা এক বছরের লড়াই শেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল মাঠে বল গড়াতে চলেছে। ইউরোপ সেরা হওয়ার মঞ্চের শিরোপা নির্ধারণকারি ম্যাচে শনিবার রাতে পর্তুগালের এস্তাদিও দ্রো দ্রাগাও স্টেডিয়ামে ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে চেলসি। 

এই নিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগে অল ইংলিশ ফাইনাল দেখবে ফুটবল বিশ্ব। এর আগে ২০০৮ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-চেলসি  এবং ২০১৯ সালে শিরোপাজয়ী লিভারপুলের বিপেক্ষ মাঠে নেমেছিল টটেনহ্যাম।

এই দিনটা সিটি ভক্তদের জন্য একটু বেশিই স্পেশাল। কারণ এবারেই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে ম্যান সিটি। তাই তাদের কোচ ঘিরে এই ট্রফি জয়ের প্রত্যাশাটা অনেক। তবে এর আগে একবার ইউরোপ সেরার মুকুট পরেছিল পশ্চিম লন্ডনের দল চেলসি।

গোটা মরসুমে জুড়ে দারুণ দাপট দেখিয়েছে পেপ গুয়ার্দিওয়ালার সিটি। বেশ কয়েকটি রেকর্ড গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগ, ইপিএলের পাশাপাশি ইএফএল কাপের শিরোপাও ঘরে তুলেছে তারা। সে সুযোগে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও ঘরে তুলতে চাইবে পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। 

অন্যদিকে ছেড়ে কথা বলবে না চেলসিও। মরসুমের শুরুতে হারের বৃত্তে থাকা দলটি থমাস টুশেল-এর অন্তর্ভুক্তির পর থেকেই প্রাণ ফিরে পেয়েছে। নতুন আত্মবিশ্বাসে এবার চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় শিরোপা জেতার সুযোগ হাতছাড়া করতে চাইবে না দ্য ব্লুজরা।

সর্বশেষ দুই দেখায় শতভাগ এগিয়ে রয়েছে চেলসি। গত ১৭ এপ্রিল এফএ কাপের ফাইনালের পর ৮ মে ইংলিশ প্রিমিয়ার লিগেও সিটিকে হারিয়েছে চেলসি। যা ফাইনাল ম্যাচে তাদের আত্ববিশ্বাসের পালে বাড়তি হাওয়া দেবে।

করোনাকে পাশ কাটিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সিটি এবং চেলসি মিলে ১৬ হাজার ৫০০ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন।

বন্ধ করুন