বাংলা নিউজ > ময়দান > বাবর-ট্রেভসকে হারিয়ে ICC প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড পেলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার

বাবর-ট্রেভসকে হারিয়ে ICC প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড পেলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার

CC প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড পেলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার (ছবি-আইসিসি)

হ্যারি ব্রুক পাকিস্তান সফরে অনুষ্ঠিত টেস্ট সিরিজে দৃঢ় নৈপুণ্য দেখিয়েছিলেন এবং সিরিজে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ডানহাতি এই ব্যাটসম্যান সফরে তিন টেস্টের পাঁচ ইনিংসে ৯৩.৬০ এর দুর্দান্ত গড়ে ৪৬৮ রান করেছিলেন এবং তিনটি সেঞ্চুরিও করেছেন।

২০২২ সালের ডিসেম্বর মাসের আইসিসি নিজেদের সেরা প্লেয়ারের নাম ঘোষণা করেছে। ইংল্যান্ডের ব্যাটসম্যান হ্যারি ব্রুক পুরুষ বিভাগে এবং অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যাশলে গার্ডনার মহিলাদের বিভাগে বিজয়ী হয়েছেন। পুরুষ বিভাগে ব্রুক ছাড়াও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ট্রেভিস হেডও মনোনীত হয়েছিলেন, তবে তারা জিততে পারেননি। একই সময়ে, মহিলা বিভাগে গার্ডনার ছাড়াও ইংল্যান্ডের শার্লট ডিন এবং নিউজিল্যান্ডের সুজি বেটসও এই সম্মানের জন্য মনোনীত হয়েছিলেন। গত মাসে তাদের সকলের পারফরম্যান্স ছিল চমৎকার।

আরও পড়ুন… SA T20 লিগের নিয়ম অনেকটা আলাদা, টসের পরেও ক্যাপ্টেন বদলাতে পারবে প্লেয়িং একাদশ

হ্যারি ব্রুক পাকিস্তান সফরে অনুষ্ঠিত টেস্ট সিরিজে দৃঢ় নৈপুণ্য দেখিয়েছিলেন এবং সিরিজে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ডানহাতি এই ব্যাটসম্যান সফরে তিন টেস্টের পাঁচ ইনিংসে ৯৩.৬০ এর দুর্দান্ত গড়ে ৪৬৮ রান করেছিলেন এবং তিনটি সেঞ্চুরিও করেছেন। তিনি সিরিজে সবচেয়ে বেশি রান করেছিলেন এবং প্লেয়ার অফ দ্য সিরিজও নির্বাচিত হয়েছিলেন।

ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান হ্যারি ব্রুক মঙ্গলবার তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ২০২২ সালের ডিসেম্বরের আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতেই বেন স্টোকসের নেতৃত্বে ইংল্যান্ড টেস্ট সিরিজটি ৩-০ ফলে পাকিস্তানকে পরাজিত করেছিল। আইপিএল ২০২৩ মিনি প্লেয়ার নিলামে ব্রুককে সানরাইজার্স হায়দরাবাদ ১৩.২৫ কোটি টাকায় কিনেছিল। পাকিস্তানে ইংল্যান্ডের বিজয়ী টেস্ট প্রত্যাবর্তনের সময় ব্রুক প্রতিটি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। এর ফলে ব্রিটিশদের ৩-০ তে জয়ী হতে সাহায্য করেছিল।

আরও পড়ুন… সচিনের একটি রেকর্ড ভাঙলেন, আরেকটি নজির ছুঁলেন বিরাট কোহলি

২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং অস্ট্রেলিয়ান বাঁ-হাতি ট্রেভিস হেডকে এই লড়াই-এ পিছনে ফেলে দিয়েছিলেন। পাকিস্তানে আসার আগে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেও, ব্রুক তার আক্রমণাত্মক স্ট্রোকপ্লে এবং ফায়ারপাওয়ার দিয়ে সিরিজে ঝড় তুলে ছিলেন। এই সম্মান পেয়ে ব্রুক বলেন, ‘ডিসেম্বরের জন্য আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কার জেতা একটি সম্মানের বিষয়। পাকিস্তানে টেস্ট সিরিজ ৩-০ তে জেতা একটি অবিশ্বাস্য কৃতিত্ব এবং ইংল্যান্ডের সঙ্গে আমার প্রথম টেস্ট সফরে ব্যাট হাতে অবদান রাখা ছিল একটি বড় অর্জন।’ ব্রুক আরও বলেন, ‘এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো ছিল।’

সম্মান পাওয়ার পর হ্যারি ব্রুক বলেন, ‘আমার চারপাশে ভালো পরিবেশে তৈরি করার জন্য এবং আমায় সাহায্য করার জন্য আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। এটি খেলার জন্য একটি দুর্দান্ত দল, যেখানে আমরা একে অপরের সঙ্গ উপভোগ করি। আসুন আরও মজা করি। আশা করি আমাদের ফর্ম অব্যাহত থাকবে।’ হ্যারি ব্রুক রাওয়ালপিন্ডিতে সিরিজটি জোরালোভাবে শুরু করেছিলেন, প্রথম ইনিংসে ১৯টি চার ও পাঁচটি ছক্কায় ১৫৩ রান করেছিলেন। তিনি দ্বিতীয় ইনিংসে দ্রুত দুরন্ত ব্যাট করে ৮৭ রান করেন এর ফলে পাকিস্তানের বিরুদ্ধে একটি দুর্দান্ত জয় অর্জন করে ছিল ইংল্যান্ড। ব্রুক মুলতানে ১০৮ এবং করাচিতে ১১১ রান করেছিলেন।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাধিকার আইবুড়ো ভাতে ফাটিয়ে আনন্দ করলেন জাহ্নবী, ইশা, শ্লোকারা! হাজির আর কে কে ভোটের ময়দানে লড়াইকে সরিয়ে 'বন্ধু' রচনার পাশে লকেট,মিমের বিরোধিতা করে বললেন কী সকালের চায়ের সঙ্গে গোমূত্র, দুপুরের খাবারে গোবর মিশিয়ে দেবে, BJP-কে তোপ মমতার অফিসে ঢুকে একের পর এক গুলি, কুলটিতে খুন মাইক্রো ফিনান্স সংস্থার কর্ণধার নববর্ষে নয়া সূচনা, কলকাতা মেট্রোর মুকুটে সোম থেকে জুড়ে গেল নয়া পালক! টর্নেডোয় ক্ষতিপূরণ দিতে আগেই অনুমতি দিয়েছিল কমিশন, বোকা বানাচ্ছেন মমতা: শুভেন্দু ক্যামেরার জন্যই এখন আমরা বাঁচি, সেটাই দেখাবে লাভ সেক্স অউর ধোঁকা ২: দিবাকর যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের রাতারাতি সরলো নিরাপত্তা, সুরক্ষা চেয়ে পুলিশকে চিঠি বিজেপি বিধায়কের অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড

Latest IPL News

যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.