বাংলা নিউজ > ময়দান > County Cricket-অন্যায় সুবিধা নেওয়ার চেষ্টা! ম্যাডিনসনের মোটা ব্যাটের জন্য কাটা গেল তাঁর দলের ১০ পয়েন্ট

County Cricket-অন্যায় সুবিধা নেওয়ার চেষ্টা! ম্যাডিনসনের মোটা ব্যাটের জন্য কাটা গেল তাঁর দলের ১০ পয়েন্ট

ম্যাডিনসনের ব্যাট পরীক্ষা করছেন আম্পায়ার। ছবি- ইউটিউব (ডার্বিশায়ার টিভি)।

County Cricket: কাউন্টি চ্যাম্পিয়নশিপে বিরল ঘটনা, ব্যাটসম্যানের ব্যাটের জন্য কেটে নেওয়া হল দলের পয়েন্ট।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের মতো টুর্নামেন্টে ব্যাট হাতে দলকে ১০ পয়েন্ট এনে দেওয়া কতটা কঠিন, সেটা বুঝতে অসুবিধা হয় না। তবে নিক ম্যাডিনসনের ব্যাটের জন্য তাঁর দলের ১০ পয়েন্ট কাটা গেল কাউন্টিতে।

ডারহ্যামের হয়ে কাউন্টিতে মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান নিক ম্যাডিনসন। ডার্বিশায়ারের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনে তিনি যখন ৮ বলে ১ রান করে অপরাজিত ছিলেন, আম্পায়ার হাসান আদনান খেলা থামিয়ে দেন। তিনি বাঁ-হাতি ম্যাডিনসনের ব্যাটের গেজ পরীক্ষা করে দেখেন।

ধরা পড়ে যে, নিয়মের বাইরে গিয়ে মোটা ব্যাট নিয়ে খেলতে নেমেছিলেন ম্যাডিনসন। ব্যাট বদলে খেলা পুনরায় শুরু হলেও দিনের শেষে ম্যাচ রেফারি পুনরায় ম্যাডিনসনের ব্যাটটি পরীক্ষা করে দেখেন। স্পষ্ট হয়ে যায় যে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নির্ধারণ করে দেওয়া পরিমাপের থেকেও মোটা ব্যাট নিয়ে খেলতে নেমেছিলেন নিক।

আরও পড়ুন:- পিঠের চোট এড়াতে পারবেন না বুমরাহ, বছরখানেক আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন আখতার, ভাইরাল পুরনো ভিডিয়ো

স্বাভাবিকভাবেই বল ঠেলে দেওয়া হয় ইসিবির কোর্টে। ক্রিকেট ডিসিপ্লিন কমিশন শেষমেশ নিকের এমন অপরাধের জন্য ডারহ্যামের ১০ পয়েন্ট কেটে নেওয়ার শাস্তিবিধান করে। বিষয়টি ইচ্ছাকৃত ছিল না বলে দাবি করেও ডারহ্যাম কর্তৃপক্ষ শাস্তি মেনে নেয়।

আইসিসির নিয়ম অনুযায়ী ক্রিকেট ব্যাট ১০.৮ সেমি চওড়া, ৬.৭ সেমি মোটা এবং ব্যাটের কানা ৪ সেমি মোটা হতে পারে। বলাবাহুল্য, ম্যাডিনসনের ব্যাট এই পরিমাপকে ছাপিয়ে যায়।

আরও পড়ুন:- Legends League Cricket: হরভজনদের বিপদে ফেলে লেজেন্ডস লিগের প্লে-অফে গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস

সেই ম্যাচে ম্যাডিনসন ব্যাট বদলে খেলা শুরু করার পরে খুব বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি। প্রথম ইনিংসে ৩০ বলে ৮ রান করে তিনি আউট হয়ে বসেন। দ্বিতীয় ইনিংসে ম্যাডিনসন ৫৯ বলে ৩২ রান করেন। ম্যাচটি শেষমেশ ড্র হয়।

ডার্বিশায়ারের ৩০৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ডারহ্যাম তাদের প্রথম ইনিংসে ২২৩ রান তোলে। দ্বিতীয় ইনিংসে ডার্বিশায়ার ৯ উইকেটে ২১৪ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। জয়ের জন্য ২৯৮ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে ডারহ্যাম। তারা ৫ উইকেটে ১৭৬ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.