বাংলা নিউজ > ময়দান > বৃষ্টিতে ভেস্তে গেল সিরিজ, তারই মধ্যে ডি'ভিলিয়ার্সের নজির স্পর্শ ডি'ককের
ডি'কক (AP)

বৃষ্টিতে ভেস্তে গেল সিরিজ, তারই মধ্যে ডি'ভিলিয়ার্সের নজির স্পর্শ ডি'ককের

  • উল্লেখ্য এদিন বৃষ্টির কারণে ৫০ ওভার খেলা হয়নি। ৪৫ ওভারের একটি ম্যাচ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার ইনিংসের মাত্র ২৭.৪ ওভার খেলাই সম্ভব হয়েছে। যার মধ্যে ৭৬ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন ডিকক।

শুভব্রত মুখার্জি: বৃষ্টির কারণে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অমীমাংসিতভাবেই শেষ হয়েছে। সিরিজের ফলাফল ১-১। হতাশাজনকভাবে হেডিংলিতে শেষ ম্যাচ বৃষ্টির কারণে মাত্র ২৭ ওভার খেলার পরে আর খেলা সম্ভব হয়নি। তবে এইটুকু সময়েই দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ইতিহাসে এক অনন্য নজির গড়ে ফেললেন উইকেট রক্ষক ব্যাটার কুইন্টন ডিকক। স্পর্শ করে ফেললেন প্রোটিয়া ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটার এবি ডিভিলিয়ার্সকে। প্রোটিয়াদের পুরুষ ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে উইকেট রক্ষক ব্যাটার হিসেবে নব্বইয়ের ঘরে অপরাজিত থাকার নজির স্পর্শ করলেন ডিকক।

প্রসঙ্গত ২০১৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম প্রোটিয়া উইকেট রক্ষক ব্যাটার হিসেবে এই নজির গড়েছিলেন এবি ডিভিলিয়ার্স। তিনি সেদিন ৯৫ রানে অপরাজিত ছিলেন। এদিন অর্থাৎ রবিবার লিডস, হেডিংলিতে শেষ ওয়ানডেতে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই নজির স্পর্শ করলেন ডিকক। এদিন ম্যাচে ৯২ রানে অপরাজিত থাকেন ডিকক।

উল্লেখ্য এদিন বৃষ্টির কারণে ৫০ ওভার খেলা হয়নি। ৪৫ ওভারের একটি ম্যাচ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার ইনিংসের মাত্র ২৭.৪ ওভার খেলাই সম্ভব হয়েছে। যার মধ্যে ৭৬ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন ডিকক। তার ইনিংস সাজানো ছিল ১৩টি চারে। স্ট্রাইক রেট ছিল ১২১.০৫।

বন্ধ করুন