বাংলা নিউজ > ময়দান > কেন লখনউয়ের প্রধান কোচের দৌড়ে এগিয়ে অ্যান্ডি ফ্লাওয়ার? দেখে নিন PSL জয়ী কোচের ঈর্ষনীয় সাফল্য
অ্যান্ডি ফ্লাওয়ার (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
অ্যান্ডি ফ্লাওয়ার (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

কেন লখনউয়ের প্রধান কোচের দৌড়ে এগিয়ে অ্যান্ডি ফ্লাওয়ার? দেখে নিন PSL জয়ী কোচের ঈর্ষনীয় সাফল্য

  • তিনি যে ফ্রাঞ্চাইজির প্রধান কোচের দায়িত্ব নিন না কেন অ্যান্ডি ফ্লাওয়ার সেই দলের পক্ষে তিনি যে 'লাকি চার্ম' হতে চলেছেন তা বিশ্বজুড়ে টি-২০ লিগ গুলোতে কোচ হিসেবে ফ্লাওয়ারের রেকর্ড দেখলেই স্পষ্ট।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই পঞ্জাব কিংস ফ্রাঞ্চাইজি দলের সহকারী কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। তারপর থেকেই তাকে নিয়ে নানা মহলে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। সূত্রের খবর, লখনউ ফ্রাঞ্চাইজির হেড কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন ফ্লাওয়ার এবং নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরি। যিনি ঘটনাচক্রে একটা সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের কোচিং স্টাফের ও অংশ ছিলেন। শেষ পর্যন্ত কোচ কে হবেন তা তো সময় বলবে। তবে যে ফ্রাঞ্চাইজির প্রধান কোচের দায়িত্ব নিন না কেন অ্যান্ডি ফ্লাওয়ার সেই দলের পক্ষে তিনি যে 'লাকি চার্ম' হতে চলেছেন তা বিশ্বজুড়ে টি-২০ লিগগুলোতে কোচ হিসেবে ফ্লাওয়ারের রেকর্ড দেখলেই স্পষ্ট।

২০১৯-২১ এই সময়কালে যেসব ফ্রাঞ্চাইজি ক্রিকেটের বিভিন্ন দলের সঙ্গে তিনি যুক্ত থেকেছেন কার্যত কোন জায়গা থেকেই তাকে বা তার দলকে খালি হাতে ফিরতে হয়নি। ২০১৯ সালে টি-১০ জিতেছিল তার ফ্রাঞ্চাইজি। ২০২০ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) রানার্স আপ তার দল। ২০২০ সালেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এলিমিনেটরে পৌঁছায় তার দল। ২০২১ সালে তিনি যেখানেই হাত দিয়েছেন সেখানেই সাফল্য তার হাতে ধরা দিয়েছে কার্যত।

২০২১ সালে টি-১০ লিগে তার দল রানার্স হয়েছে। ২০২১ সালের পিএসএল জিতেছে সেই ফ্রাঞ্চাইজি যার সাথে হেড কোচ হিসেবে যুক্ত ছিলেন তিনি। ২০২১ 'দি হান্ড্রেড' লিগে তার দল এলিমিনেটরের পৌঁছায় তার দল। ২০২১ সালে সিপিএলের ফাইনালেও পৌঁছেছিল তার দল। যদিও ট্রফি জয় সম্ভব হয়নি তবুও যে ফ্রাঞ্চাইজি দলের সঙ্গে তিনি যুক্ত থেকেছেন সেখানেই তার সাফল্যের ধারাবাহিকতা নিঃসন্দেহে ঈর্ষনীয়। ফলে লখনউতে তিনি দায়িত্ব নিলে নয়া ফ্রাঞ্চাইজি প্রথম বছরেই ভালো কিছু করার স্বপ্ন নিঃসন্দেহে দেখতে পারে।

বন্ধ করুন