বাংলা নিউজ > ময়দান > লর্ডসে যাত্রা শুরু, মোতেরায় ছুঁয়ে ফেলেন মাইলস্টোন, মর্গ্যানকে অভিনন্দন ICC-র
ইয়ন মর্গ্যান। ছবি- আইসিসি।
ইয়ন মর্গ্যান। ছবি- আইসিসি।

লর্ডসে যাত্রা শুরু, মোতেরায় ছুঁয়ে ফেলেন মাইলস্টোন, মর্গ্যানকে অভিনন্দন ICC-র

  • ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের এলিট লিস্টে ইয়ন।

আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হয় আয়ারল্যান্ডের হয়ে। আইরিশদের হয়ে কেরিয়ারের প্রথম ওয়ান ডে ম্যাচ খেলেন ইয়ন মর্গ্যান। তবে টেস্ট ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মর্গ্যান প্রথম ম্যাচ খেলেন ইংল্যান্ডের হয়ে।

২০০৯-এর জুনে লর্ডসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে কেরিয়ারের প্রথম অন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেন মর্গ্যান। কলিংউডের অধিনায়কত্বে সংক্ষিপ্ত ফর্ম্যাটে আত্মপ্রকাশ করা মর্গ্যান এখন নিজেই ইংল্যান্ডের নেতা। এহেন ইয়ন আমদাবাদে ভারতের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ছুঁয়ে ফেলেন অনবদ্য মাইলফলক।

মর্গ্যানের কেরিয়ারের ১০০তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ এটি। এমন বিশেষ দিনে ইংল্যান্ড অধিনায়ককে সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। শুভেচ্ছা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাও।

ইসিবি টুইটারে মর্গ্যানের ছবি পোস্ট করে লেখে, ‘আমাদের ক্যাপ্টেন, ১০০ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ।’

আইসিসি টুইটারে লেখে, 'ইয়ন মর্গ্যানকে অভিনন্দন, যে আজ ১০০তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলতে নামছে।'

ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন মর্গ্যান। সার্বিকভাবে ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০'র এলিট লিস্টে জায়গা করে নেন তিনি।

মর্গ্যানের আগে এই মাইলস্টোন ছুঁয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক (১১৬), ভারতের রোহিত শর্মা (১০৯) ও নিউজিল্যান্ডের রস টেলর (১০২)। সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলার নিরিখে মর্গ্যান পিছনে ফেলে দিলেন মার্টিন গাপ্তিল, মহম্মদ হাফিজ ও শাহিদ আফ্রিদিকে। তিনজনেই ৯৯টি করে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন।

বন্ধ করুন