বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সে অন্তর্ভুক্তির জন্য চোখ ধাঁধানো T10 ফর্ম্যাটের হয়ে সওয়াল মর্গ্যানের
ইয়ন মর্গ্যান। ছবি- টুইটার।
ইয়ন মর্গ্যান। ছবি- টুইটার।

অলিম্পিক্সে অন্তর্ভুক্তির জন্য চোখ ধাঁধানো T10 ফর্ম্যাটের হয়ে সওয়াল মর্গ্যানের

  • মর্গ্যান নিজে এ মরশুমে আবু ধাবি টি-১০ লিগে দিল্লি বুলসের হয়ে খেলছেন।

ক্রিকেট বিশ্বের দ্বিতীয় সর্বাধিক দেখা খেলা হলেও এর পরিসর মূলত ভারত উপমহাদেশ এবং অস্ট্রেলিয়া,ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেই সীমাবদ্ধ। তবে ক্রিকেটের পরিসর ধীরে ধীরে বড় করার কাজে তৎপর আইসিসি। সেই মর্মেই বিশেষ করে অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তির নিয়েও কথাবার্তা চলছে। এখনও কোন ফর্ম্যাট সেখানে খেলা হতে পারে, তা ঠিক না হলেও ইয়ন মর্গ্যানের ভোট কিন্তু ১০ ওভারের ফর্ম্যাটের পক্ষে।

আবু ধাবু টি-১০ লিগের মাধ্যমে নিয়মে ১০ ওভারের ফর্ম্যাটে খেলা মর্গ্যান দিল্লি বুলসের হয়ে এ বছর খেলছেন। সেখানেই ম্যাচ চলাকালীন ডাগআউটে বসে ব্রডকাস্টারদের দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ক জানান, ‘আমি সবসময়ই নতুন নতুন আইডিয়ার মাধ্যমে খেলাটার পরিসর আরও বাড়ানোর পক্ষে। আমার মতে অলিম্পিক্স এক্ষেত্রে দারুণ একটা সুযোগ। আমি বেশ কয়েকদিন ধরে টি-১০ ফর্ম্যাট খেলছি এবং আমার কাছে এটা চোখ ধাঁধানো মনোরঞ্জক এক ফর্ম্যাট। আমি এই ফর্ম্যাটের বড় সমর্থক।’

ক্রিকেটের নতুন সমর্থকদের কাছে ম্যাচের সময়সীমা কম হওয়ায় এই ফর্ম্যাট বেশ উপভোগ্য বলেও দাবি করেন ইংলিশ ক্রিকেটার। ‘আমার পরিবার এবং বন্ধু-বান্ধবরা খেলা দেখে একটু ঘুরে ফিরে এসে আবার পরের ম্যাচ দেখে। এটা খুবই দর্শকসহায়ক ফর্ম্যাট। আমাদের খেলাটা যারা নিয়মিত দেখে না, তাদের কাছে ক্রিকেটেকে জনপ্রিয় করে তুলতে এই বিষয়টা সাহায্য করবে। আমার মতে অলিম্পিক্সে ক্রিকেটের জন্য টি-১০ থেকে ভাল কোনো ফর্ম্যাট হতে পারেনা।’ মত মর্গ্যানের।

বন্ধ করুন