বাংলা নিউজ > ময়দান > IPL 22: পরিবারের সঙ্গে সময় কাটাতে পেরে খুশি নিলামে অবিক্রিত প্রাক্তন কেকেআর অধিনায়ক মর্গ্যান
ইয়ন মর্গ্যান (AFP)

IPL 22: পরিবারের সঙ্গে সময় কাটাতে পেরে খুশি নিলামে অবিক্রিত প্রাক্তন কেকেআর অধিনায়ক মর্গ্যান

  • পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পেরে খুশি তিনি

শুভব্রত মুখার্জি: গত মরশুমের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দল যে ফাইনালে উঠতে পারে তা হয়ত আশা করেনি তার অতিবড় ভক্তও। ভারতের মাটিতে আইপিএল স্থগিত হয়ে যাওয়ার সময় পর্যন্ত ফাইনালে যাওয়ার কোনও আশাই ছিল না কেকেআরের। পরবর্তী পর্যায়ের আইপিএল আমীরশাহিতে হওয়াতে বদলে যায় সমস্ত চিত্র। ইয়ন মর্গ্যানের নেতৃত্বাধীন কলকাতা অসম্ভবকে সম্ভব করে পৌঁছে গিয়েছিল ফাইনালে। যদিও ফাইনালে তাদের সিএসকের কাছে হারতে হয়েছিল। সেই ইয়ন মর্গ্যানকে এবার কেকেআর রিটেন করেনি। নিলামেও তাকে দলে নেয়নি কোন ফ্রাঞ্চাইজি। তবে তাতে একটুও অখুশি নন মর্গ্যান। বরঞ্চ পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পেরে খুশি তিনি।

এই বছর নিলামের আগেই কলকাতা দল তাকে রিটেন না করে ছেড়ে দেয়। নিলামে নাম নথিভুক্ত করলেও কোনও দলই নিলামে মর্গ্যানকে নিতে আগ্রহ দেখায়নি। দল না পাওয়ার পরবর্তীতে এবার ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক নিজের মতামত ব্যক্ত করলেন। তার মতে এবার আইপিএলে খেলার সুযোগ না পাওয়াতে একটুও দুঃখ পাননি তিনি বরং পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পেরে খুশি তিনি।

মর্গ্যান জানিয়েছেন 'সত্যি বলছি খুব একটা খারাপ লাগছে না (নিলামে দল না পেয়ে)। বিশ্বের সেরা ফ্রাঞ্চাইজি প্রতিযোগিতায় খেলতে পারার অভিজ্ঞতা সম্পূর্ণ আলাদা। আইপিএলে যে কয়েক বছর খেলেছি বেশ কিছু ভাল মুহূর্তের সাক্ষী থেকেছি আমি। অনেক কিছু শিখেছি। সেই সমস্ত অভিজ্ঞতা আরও পরিণত করেছে আমাকে। এরপরে একেবারে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত টানা ক্রিকেট রয়েছে। ফলে তার আগে পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পেরে খুব ভাল লাগছে।’ উল্লেখ্য ২০২১ সালে কেকেআর অধিনায়ক মর্গ্যান ১৭ ম্যাচে মাত্র ১৩৩ রান করেছিলেন।

বন্ধ করুন