বাংলা নিউজ > ময়দান > ডাক করার লজ্জার নজির, NED-এর বিরুদ্ধে ২ ম্যাচে ০ করে মর্গ্যান ছুঁলেন জয়াবর্ধনেকে
একেবারেই ছন্দে নেই ইয়ন মর্গ্যান।

ডাক করার লজ্জার নজির, NED-এর বিরুদ্ধে ২ ম্যাচে ০ করে মর্গ্যান ছুঁলেন জয়াবর্ধনেকে

  • ২০২২ আইপিএল কলকাতা নাইট রাইডার্স টিম থেকে বাদ পড়েছেন। কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাঁকে কেনেনি। জাতীয় দলের জার্সিতেও মর্গ্যান যে রকম খারাপ ছন্দে রয়েছেন, তাতে ইংল্যান্ড টিম থেকে বাদ পড়লে, অবাক হওয়ার কিছু থাকবে না।

ইংল্যান্ডের হয়ে শেষ ২৪টি ম্যাচে মাত্র একটি অর্ধশতরান করেছেন ইয়ন মর্গ্যান। ব্যাট হাতে খারাপ ফর্মের জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাঁর অবসরের জল্পনা শুরু হয়েছে। তাঁকে নিয়ে সমালোচনা শুরু হয়েছে। এর মাঝেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে পরপর দুই ম্যাচে ডাক করে তিনি ছুঁয়ে ফেলেছেন শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনেকে। অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের তারকা মোট ১১টি ডাক করেছেন। যে নজির এতদিন ছিল জয়াবর্ধনের।

তবে ইয়ন মর্গ্যানের আগে এখনও রয়েছেন অর্জুন রণতুঙ্গা এবং স্টিফেন ফ্লেমিং। অধিনায়ক হিসেবে তাঁদের সবচেয়ে বেশি শূন্য করার লজ্জার নজির রয়েছে। তাঁরা অধিনায়ক থাকাকালীন ১৪ বার ডাক করেছেন। সে ক্ষেত্রে রণতুঙ্গা এবং ফ্লেমিংয়ের চেয়ে একটু পিছিয়ে রয়েছেন ব্রিটিশ অধিনায়ক।

আরও পড়ুন: ডাচ দলনায়কের লড়াই ব্যর্থ করে হাসতে হাসতে সিরিজ জিতল ইংল্যান্ড

২০২২ আইপিএল কলকাতা নাইট রাইডার্স টিম থেকে বাদ পড়েছেন। কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাঁকে কেনেনি। জাতীয় দলের জার্সিতেও মর্গ্যান যে রকম খারাপ ছন্দে রয়েছেন, তাতে ইংল্যান্ড টিম থেকে বাদ পড়লে, অবাক হওয়ার কিছু থাকবে না।

২০১৯ সালে ইংল্যান্ডকে এক দিনের ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন ইয়ন মর্গ্যান। চলতি বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও দলকে নেতৃত্ব দেওয়ার কথা তাঁর। কিন্তু টানা খারাপ ফর্ম কি ইংল্যান্ড টিমে তাঁর জায়গা নড়বড়ে করে দিচ্ছে? সময়ই এর উত্তর দেবে।

বন্ধ করুন