বাংলা নিউজ > ময়দান > প্রথমে বাতিল করেছিল KKR, এবার ইংল্যান্ড দল থেকে পাকাপাকি ছুটি হতে পারে মর্গ্যানের- রিপোর্ট
ইয়ন মর্গ্যান।

প্রথমে বাতিল করেছিল KKR, এবার ইংল্যান্ড দল থেকে পাকাপাকি ছুটি হতে পারে মর্গ্যানের- রিপোর্ট

  • ৩৫ বছরের মর্গ্যান এই বছর ফর্ম এবং ফিটনেস সমস্যার সঙ্গে রীতিমতো লড়াই করে চলেছেন। সম্প্রতি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে আন্তর্জাতিক সিরিজে প্রথম দু'টি ম্যাচেই শূন্য করেছিলেন তিনি। এর পর কুঁচকির চোটের কারণে তৃতীয় ম্যাচ মর্গ্যান খেলতে পারেননি।

ইয়ন মর্গ্যান হয়তো এই সপ্তাহেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করে দিতে পারেন। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক সম্প্রতি খুব খারাপ ছন্দে রয়েছেন। যে কারণে তিনি নিজের ভবিষ্যত নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে চলেছেন বলে মনে করা হচ্ছে।

৩৫ বছরের তারকা এই বছর ফর্ম এবং ফিটনেস সমস্যার সঙ্গে রীতিমতো লড়াই করে চলেছেন। সম্প্রতি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে আন্তর্জাতিক সিরিজে প্রথম দু'টি ম্যাচেই শূন্য করেছিলেন তিনি। এর পর কুঁচকির চোটের কারণে তৃতীয় ম্যাচ মর্গ্যান খেলতে পারেননি। 

দ্য গার্ডিয়ানের দাবি, তারা সূত্র মারফৎ জেনেছে যে, মর্গ্যান তাঁর কেরিয়ারে ইতি টানতে চলেছেন। অধিনায়ক হওয়ার পর থেকে গত সাত বছরে ইংল্যান্ডের হোয়াইট-বল ক্রিকেটে বিপ্লব এনেছিলেন তিনি। ২০১৯ সালে লর্ডসে ৫০-ওভারের বিশ্বকাপ জেতানো একমাত্র ব্রিটিশ অধিনায়ক হয়ে ওঠেন মর্গ্যান।

আরও পড়ুন: প্রথম ব্রিটিশ ব্যাটার হিসেবে টেস্টে ছক্কা হাঁকানোর নজির বেন স্টোকসের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে মর্গ্যানের অবসর নিয়ে জল্পনার মাঝেই, সীমিত ওভারের নতুন অধিনায়কের নাম নিয়ে এখন সকলের আগ্রহ তুঙ্গে। সে ক্ষেত্রে হয়তো জস বাটলারই সীমিত ওভারের ক্রিকেটের দায়িত্ব পেতে পারেন। তবে অনেকেই আবার এই লড়াইয়ে রেখেছেন মইন আলিকেও।

আরও পড়ুন: টেস্টে তো দূরের কথা, রুটের মতো এমন রিভার্স স্কুপ নিশ্চিত T20-তেও দেখেননি: ভিডিয়ো

২০২০ সালের অগস্ট থেকে মর্গ্যান ওয়ানডে এবং টি-টোয়েন্টির ২৬টি ইনিংসে মাত্র ১টি হাফ সেঞ্চুরি করেছেন। ২০১৯ বিশ্বকাপের পর থেকে তিনি মাত্র একটি সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে, নতুন অধিনায়ক বেছে নেবে বলে শীঘ্রই নিজের সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করে দিতে পারেন মর্গ্যান। বিশ্বকাপের আগে নতুন অধিনায়ককে কয়েকটি সিরিজে সুযোগ দিতে চায় ইসিবি। এমনও হতে পারে, আগামী সপ্তাহ থেকে ভারতের বিপক্ষে শুরু হতে চলা সিরিজে নতুন অধিনায়ক পেতে পারে ইংল্যান্ড দল।

বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন জস বাটলার। তবে কিছু দিন ধরে দুর্দান্ত ফর্মে থাকা মইন আলির দাবিও বেশ জোরালো বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন