বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: প্রিমিয়র লিগে ফের হার লিভারপুলের

শুভব্রত মুখার্জি

নতুন বছরে হঠাৎ করেই যেন সুর, তাল, ছন্দ কেটে গিয়েছে লিভারপুলের। একের পর এক ম্যাচে হয় হার না হয় ড্র করে পয়েন্ট হারাচ্ছে ক্লপের ছেলেরা। শনিবার রাতেও কাটল না তাদের দুঃসময়। এ বার ক্লপের ছেলের অ্যাওয়ে ম্যাচে হারের মুখ দেখল।

লেস্টারের ঘরের মাঠে লেস্টার সিটির কাছে ১-৩ গোলে হেরে বসে অলরেডসরা। ৬৭ মিনিটে মহম্মদ সালাহর গোলে এগিয়ে গিয়েও হারের মুখ দেখল তারা। লেস্টারের হয়ে ৭৮ মিনিটে প্রথম গোল করে সমতা ফেরান জেমস ম্যাডিসন। এরপর ৮১ মিনিটে জেমি ভার্ডি ও ৮৫ মিনিটে হার্ভে বার্নেসের গোলে লিভারপুল বধ সম্পন্ন করে তারা।

এই ম্যাচে হারের ফলে লিভারপুল রয়ে গেল লিগ তালিকার চতুর্থ স্থানেই। তাদের পয়েন্ট ২৪ ম্যাচে ৪০। টেবলের দ্বিতীয় স্থানে উঠে এল লেস্টার সিটি। তাদের সংগ্রহ ২৪ ম্যাচে ৪৬ পয়েন্ট। তৃতীয়স্থানে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের রয়েছে ৪৫ পয়েন্ট ২৩ ম্যাচে।

এই হার প্রসঙ্গে বলতে গিয়ে কোচ ক্লপ বলেন, ‘আমাদের জেতা ম্যাচ। ৭৫ মিনিট পর্যন্ত ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল। কিন্তু অনেক সুযোগ নষ্টের খেসারত দিতে হল।’

ক্লপ আরও বলেন, 'রেফারির কোনও মতিস্থির নেই। কখনও বলছেন পেনাল্টি। কখনও তা পাল্টে ফ্রি-কিক দিচ্ছেন। অফসাইড হলে তাও বাতিল করেছেন। ফলে আমাদের খেলার ছন্দ নষ্ট হয়েছে। ওদের প্রথম গোলের সময় পরিষ্কার তিন জন অফসাইডে ছিল।'

শনিবারের ম্যাচেও ক্লপের ছেলেদের হারের অনেকটাই দায় বর্তাবে লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকারের উপর। তাঁর বেশ কিছু ভুল সিদ্ধান্ত দলকে ডুবিয়েছে। ম্যাডিসনের গোলটি নিয়ে ক্লপের আপত্তি থাকলেও রেফারি ভিডিও দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেন। দ্বিতীয় গোলের ক্ষেত্রে ভার্ডি মূলত সুযোগ পান গোলরক্ষক অ্যালিসন বল ক্লিয়ারের সময় ভুল করায়। প্রসঙ্গত এর আগের ম্যাচে অ্যালিসন বেকারের দু দুটো ভুল ডুবিয়েছিল দলকে। এই ম্যাচেও তার অন্যথা হল না।

বন্ধ করুন