বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: প্রিমিয়র লিগে ফের হার লিভারপুলের

শুভব্রত মুখার্জি

নতুন বছরে ঘরোয়া লিগে সময়টা ভালো যাচ্ছে না লিভারপুলের। অন্যদিকে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৩টি জয়ে তুলে নিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। বুধবার অর্থাৎ ৪ ফেব্রুয়ারি রাতে বার্নলিকে ২-০ গোলে হারিয়ে ইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও প্রগাঢ় করল গুয়ার্দিওলার ছেলেরা। বর্তমানে ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৪৭।

ম্যাঞ্চেস্টার সিটি জয়ের মুখ দেখলেও অন্য ম্যাচে ঘরের মাঠে ব্রাইটনের কাছে ১-০ গোলে হেরে লজ্জায় ডুবতে হল ফার্মিনহোদের। হারের ফলে লিগের পয়েন্ট তালিকায় চার নম্বরে নেমে গেল লিভারপুল। ২২ ম্যাচে অলরেডদের পয়েন্ট দাঁড়াল ৪০।

বয়সকে তোয়াক্কা না করে ন্যাশনাল হেলথ সার্ভিসের কোভিড-১৯ তহবিলের জন্য অর্থ সংগ্রহ করে সাড়া ফেলেছিলেন ১০০ বছর বয়সী অবসরপ্রাপ্ত ব্রিটিশ আর্মি অফিসার ক্যাপ্টেন টম। সোমবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সম্প্রতি। তাঁকে শ্রদ্ধা জানিয়েই খেলা শুরু হয় টার্ফ মুরে। বার্নলির মাঠে সিটিজেনরা শুরুতেই কাঙ্ক্ষিত লিড পান। তাদের লিড এনে দেন গ্যাব্রিয়েল জেসুস। গুনদোগানের অ্যাসিস্ট থেকে ৩৮ মিনিটে দ্বিতীয় গোল করেন রাহিম স্টার্লিং। ফলে ৬ বছরে ম্যানসিটির বিপক্ষে জিততে না পারার আক্ষেপ এদিনও সইতে হল ক্ল্যারেটদের। প্রথমার্ধের দুই গোলেই গুয়ার্দিওলার ছেলেরা দলের ৩ পয়েন্ট নিশ্চিত করেন।

অন্যদিকে অ্যানফিল্ড দেখেছে অলরেডদের ভরাডুবি। নিজেদের মাঠে টানা ৬৮ ম্যাচ অপরাজিত থাকা লিভারপুল হারের সম্মুখীন হল পরপর দুই ম্যাচে। এবার তারা হারের মুখ দেখল ব্রাইটনের কাছে।

হারের আপাতত কোনও ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না কোচ ক্লপ। ইউরোপের শীর্ষ আসরে টানা ৩ ম্যাচে গোল করতে পারল না অলরেডরা । ১৯৮৪ সালে জো ফেগানের পর লিভারপুলের কোচ হিসেবে একই রকম লজ্জার সম্মুখীন হলেন ক্লপ।

ম্যাচের ৫৬ মিনিটে স্টিভেন আলজাতের গোলে পাওয়া লিডেই বাজিমাত করে ব্রাইটন। ১২ ম্যাচ পর লিভারপুলের বিপক্ষে জয়ের স্বাদ পেল সিগালরা।

বন্ধ করুন