বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: নিউক্যাসলের বিরুদ্ধে দাপুটে জয়, লিগ টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখল চেলসি
জয়ের পর চেলসি। ছবি- টুইটার।
জয়ের পর চেলসি। ছবি- টুইটার।

EPL 2020-21: নিউক্যাসলের বিরুদ্ধে দাপুটে জয়, লিগ টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখল চেলসি

  • জয়ের পর সাময়িকভাবে শীর্ষস্থান দখল করলেও টটেনহ্যামের কাছে পিছিয়ে পড়তে হয় ল্যাম্পার্ডদের।

শুভব্রত মুখার্জি

করোনা পরবর্তীতে দর্শকশূন্যভাবে শুরু হয়ে এই মরশুমের ইপিএলের আসর। দীর্ঘদিন ম্যাচ প্র্যাকটিসের বাইরে থাকায় স্বাভাবিকভাবেই পূর্বের ছন্দে ফিরতে সময় লেগেছে ফুটবলারদের। তবে এবার হয়ত ফুটবলাররা ধীরে ধীরে ছন্দে ফিরতে শুরু করেছেন। ইংলিশ প্রিমিয়র লিগে প্রত্যাশিত জয় পেল চেলসি।

অ্যাওয়ে ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে দিল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের ছেলেরা। জয়ের ফলে সাময়িকভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলেও পরে টটেনহ্যামের কাছে পুনরায় শীর্ষস্থান খোয়াতে হয় লন্ডনের ক্লাবটিকে। সেন্ট জেমস পার্কে প্রথমদিকে ফুটবলারদের খেলায় স্নায়ুর চাপ স্পষ্ট ছিল। এর প্রধান কারন নিউক্যাসলের মাঠটা তাদের জন্য খুব একটা পয়া ছিল না কোনোকালেও। তবে, ভয়ডরহীন ফুটবল খেলেই এই যাত্রায় উতরে গেল চেলসি।

ম্যাচ শুরু হতেই আগ্রাসী রূপ ধারন করে চেলসির ফুটবলাররা। তাঁদের আটকাতে হিমশিম খেতে থাকেন ফার্নান্দেজ-ক্লার্করা। তবে গোলের সুযোগ তৈরি হচ্ছিল না কোনভাবেই। ডারলোর গ্লাভস দুর্ভেদ্য প্রাচীর হয়ে রক্ষা করছিল নিউক্যাসলকে।

তবে, ১০ মিনিটে গোল আদায় করে নেন চিউইল। তার হালকা ধাক্কায় বলের ওপর পড়ে যান ফার্নান্দেজ। আর সেসময়ই বল জড়ায় নিউক্যাসেলের জালে। আত্মঘাতি গোল হজম করে তারা। ফলে ১-০ গোলে এগিয়ে যায় চেলসি।

৬৫ মিনিটে ফের বাজিমাত করে চেলসি। ওয়ের্নারের থেকে বল পেয়ে দুরন্ত এক কাউন্টার অ্যাটাকে গোলরক্ষককে বোকা বানান টমি আব্রাহাম। ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় ব্লুজরা। ফলাফল, ২-০ তেই থামতে হয় লন্ডনের ক্লাবকে।

বন্ধ করুন