বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: ৬৮ বছর পর অ্যানফিল্ডে লজ্জার নজির লিভারপুলের!

শুভব্রত মুখার্জি

সময় যে কতটা খারাপ চলছে লিভারপুলের, তা আর বলে বোঝাতে হয় না। নিজেদের ঘরের মাঠে তারা যেন জিততেই ভুলে গিয়েছে। খারাপ সময় যেন কাটার নাম নেই মহম্মদ সালাহদের। যে অ্যানফিল্ডে একটা সময় অপ্রতিরোধ্য লাগত অলরেডসদের, সেই দলকেই সেই ঘরের মাঠে দিশেহারা দেখাচ্ছে। ঘরের মাঠে ম্যাচের পর ম্যাচ অপরাজিত থাকত। আর সেই অ্যানফিল্ডে খেলতে নামলেই এখন হার ছাড়া আর কোনও কিছুর হদিশ পাচ্ছে না লিভারপুল।

ফুলহ্যামের বিরুদ্ধে একাধিক সুযোগ তৈরি করেছিলেন জুর্গেন ক্লপের ছেলেরা। তবে তা কাজে লাগাতে পারেননি সালাহরা। ম্যাচের ৪৫ মিনিটে ফুলহ্যামের হয়ে একমাত্র গোলটি করেন লেমিনা। গত বৃহস্পতিবারই ঘরের মাঠে চেলসির কাছে হেরেছিল অলরেডসরা।

বার্নলে, ব্রাইটন, ম্যাঞ্চেস্টার সিটি, এভার্টন, চেলসির পরে এবার ফুলহ্যামের কাছেও হারের মুখ দেখল লিভারপুল। ফলে ছ'টি ভিন্ন ভিন্ন ক্লাবের বিরুদ্ধেই ঘরের মাঠে হারল অলরেডসরা। এর ফলে এক লজ্জার নজির স্থাপন করল তারা। প্রসঙ্গত ১৯৫৩ সালে অ্যানফিল্ডে টানা ছ'টি ম্যাচ হেরেছিল লিভারপুল। ৬৮ বছর বাদে সেই হারের লজ্জার নজির স্পর্শ করলেন ক্লপের ছেলেরা। এই হারের ফলে ২৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ইপিএলের লিগ তালিকার আট নম্বরে থাকল লিভারপুল।

বন্ধ করুন