বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: প্রিমিয়র লিগে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হার আর্সেনালের

শুভব্রত মুখার্জি

ইপিএলের লড়াই ইতিমধ্যেই একেবারে লাস্ট ল্যাপে এসে দাঁড়িয়েছে। ম্যান সিটি বনাম ম্যান ইউয়ের মধ্যে মূলত লড়াই চলছে শীর্ষস্থান দখলের। এমন অবস্থায় হাইভোল্টেজ ম্যাচে জয় পেয়ে খেতাবের আরও কাছে এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার সিটি। আর্সেনালকে ১-০ গোলে হারিয়ে দিল গুয়ার্দিওলার দল।

এই জয়ের পরে এই নিয়ে টানা ১৮ ম্যাচ অপরাজিত থাকল সিটিজেনরা। উল্লেখ্য গত বছর ২৩ ডিসেম্বর লিগ কাপের কোয়ার্টার ফাইনালে এমিরেটস স্টেডিয়ামে সর্বশেষ মুখোমুখি হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনাল। সেই ম্যাচে ৪-১ গোলে বিধ্বস্ত হতে হয় গানার্সদের । ফলে সেমিফাইনালে উঠেছিল সিটিজেনরা। ইংলিশ প্রিমিয়র লিগের মঞ্চে প্রতিশোধ নেওয়ার সুযোগ থাকলেও ব্যর্থ হল আর্সেনাল।

এবারের ভেন্যু ছিল সেই এমিরেটস স্টেডিয়াম। সিটির লক্ষ্য ছিল টানা ১৮ ম্যাচে অপরাজিত থাকার পাশাপাশি শীর্ষস্থান আরও মজবুত করা। সেই লক্ষ্যে তারা সফল হয়।

ম্যাঞ্চেস্টার সিটি শুরু থেকেই আক্রামনাত্মক খেলেছে এমিরেটসে। দুই মিনিটেই রিয়াদ মাহরেজ ও স্টার্লিং ম্যাজিকে আর্সেনালের দুর্গ ভেঙে গোল করেন স্টার্লিং। শুরুতেই লিড পায় ম্যাঞ্চেস্টার সিটি। মাহরেজ, স্টারলিংরা এরপর কয়েকবার বিপদজনক হয়ে ওঠার চেষ্টা করেও ম্যাচে আর গোল করতে পারেননি। আর্সেনালও গোলের মুখ খুলতে ব্যর্থ হয়। ফলে হাইভোল্টেজ ম্যাচে ১-০ গোলে জয় পায় ম্যাঞ্চেস্টার সিটি।

বন্ধ করুন