বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: অপ্রতিরোধ্য ম্যান সিটি, টানা ২৮ ম্যাচে ছুটে চলেছে গুয়ার্দিওলার অশ্বমেধের ঘোড়া
গোলের পর জেসুসদের উচ্ছ্বাস। ছবি টুইটার।
গোলের পর জেসুসদের উচ্ছ্বাস। ছবি টুইটার।

EPL 2020-21: অপ্রতিরোধ্য ম্যান সিটি, টানা ২৮ ম্যাচে ছুটে চলেছে গুয়ার্দিওলার অশ্বমেধের ঘোড়া

  • টানা ২৮ ম্যাচে অপরাজিত ম্যাঞ্চেস্টার সিটি।

শুভব্রত মুখার্জি

একটা সময় ক্রিকেটে যেমন স্টিভ ওয়ার অস্ট্রেলিয়া বা ক্লাইভ লয়েডের ওয়েস্ট ইন্ডিজ টিমের অশ্বমেধের ঘোড়া টগবগিয়ে ছুটেছে, ৭০-এর দশকে ব্রাজিলীয় ফুটবল দল যেমন অপ্রতিরোধ্য ছিল, অনেকটা সেরকম ভাবেই যেন অপরাজেয় হয়ে উঠছে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। ইপিএলের করোনা পরবর্তী মরশুমে ম্যাঞ্চেস্টার সিটিকে থামানো বিপক্ষের কাছে হয়ে দাঁড়িয়েছে এক দুরুহ কাজ। বর্তমান চ্যাম্পিয়ন ক্লপের লিভারপুলের ছেলেদের যখন ফর্ম হারিয়ে বিবর্ন দেখাচ্ছে, তখন পারফরম্যান্সের নিরীখে ততই উজ্জ্বল হয়েছে পেপের দল।

বলা ভালো এখন এই মরশুমের ইপিএলের লিগ তালিকা যে জায়গায় দাঁড়িয়ে রয়েছে, তাতে বড়সড় অঘটন না ঘটলে চ্যাম্পিয়নের শিরোপা মাথায় উঠতে চলেছে সিটির। টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকল ম্যাঞ্চেস্টার সিটি।

ইংলিশ প্রিমিয়র লিগের ম্যাচে মঙ্গলবার উলভসকে ৪-১ গোলে হারাল ম্যাঞ্চেস্টার সিটির ছেলেরা। এই ম্যাচে জয়ের পর ফলে এক অভিনব নজির গড়ে ফেলল তারা। টানা ২৮ ম্যাচে অপরাজিত থেকে গেলেন পেপ গুয়ার্দিওলার ছেলেরা।

এর পাশাপাশি প্রিমিয়র লিগেও টানা ১৫ ম্যাচে জয় হাসিল করল ম্যান সিটি। জয়ের পর স্বাভাবিকভাবেই উচ্ছসিত ছিলেন ম্যান সিটির ম্যানেজার। তিনি বলেন, 'ম্যাঞ্চেস্টার সিটি একটি দুর্দান্ত দল। আমাদের পরবর্তী লক্ষ্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে পরের ম্যাচে জয়।'

এদিন ম্যাচের ১৫ মিনিটে উলভসের লিয়েন্ডারের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার সিটি। ৬১ মিনিটে উলভসকে সমতা ফিরিয়ে ম্যাচের ফল ১-১ করেন কাওডি। ৮০ মিনিটে ম্যান সিটিকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুস।

৯০ মিনিটে রিয়াদ মাহারেজ ফের গোল করে ব্যবধান বাড়িয়ে ৩-১ করেন। ৯৩ মিনিটে গ্যাব্রিয়েল জেসুস তাঁর করা ম্যাচের দ্বিতীয় ও ম্যান সিটির চতুর্থ গোলে উলভসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

বন্ধ করুন