বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: দলে একাধিক পরিবর্তন, গোল উৎসবে নজির গড়ে জয় চ্যাম্পিয়ন ম্যান সিটির
ফেরান তোরেস। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
ফেরান তোরেস। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EPL 2020-21: দলে একাধিক পরিবর্তন, গোল উৎসবে নজির গড়ে জয় চ্যাম্পিয়ন ম্যান সিটির

তোরেসের হ্যাটট্রিকে গোল উৎসবে নিউক্যাসলকে হারাল গুয়ার্দিওলার দল।

লেস্টার সিটির বিরুদ্ধে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার ইউনাইটেড হারায় চার মরশুমে তৃতীয়বার প্রিমিয়ার লিগ খেতাব আগেই ঘরে তুলেছিল ম্যাঞ্চেস্টার সিটি। নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৪-৩ গোলে ম্যাচ জিতে সিটি আবারও প্রমাণ করল কেন তাঁরা ইংল্যান্ডের এই মুহূর্তের সেরা দল। 

লিগ জেতা হয়ে গিয়েছে , তাই দলে বেশ কিছু পরিবর্তন করেন পেপ গুয়ার্দিওলা। মরশুমের বেশিরভাগ সময়ে বেঞ্চে বসা থাকা ফেরান তোরেস এরিক গার্সিয়াদের সুযোগ দেন স্প্যানিশ কোচ। এক দশক পরে প্রিমিয়র লিগে কোন ম্যাচ শুরু করেন ৩৫ বছরের গোলরক্ষক স্কট কারসন। তবে দলে পরিবর্তন আনলেও ম্যাচের ফলাফলে তা কোনও পরিবর্তন হয়নি।

প্রথমার্ধে এমিল ক্রাফথের গোলে এগিয়ে যায় নিউক্যাসল। লিড দ্বিগুন করার সুযোগ হাতছাড়া করেন জনজো শেলভি। প্রথমার্ধের শেষের দিকে তিন মিনিটের জাও ক্যান্সেলোর জাদুতে ২-১ এগিয়ে যায়। ৩৯ মিনিটে নিজে গোল করেন ও ৪২ মিনিটে তোরেসের গোলে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন তিনি। তবে ইনজুরি টাইমে জোয়েলিংটনের পেনাল্টি থেকে সমতা ফিরিয়ে ২-২ গোলেই রোমহর্ষক প্রথমার্ধ শেষ করে সদ্য প্রিমিয়ার লিগের ম্যানেজর অফ দ্য মান্থ খেতাব জয়ী স্টিভ ব্রুসের দল।

দ্বিতীয়ার্ধে শুরুতেই আবারও ম্যাগপাইজদের হয়ে গোল করে নিজের দুরন্ত ফর্ম বজায় রাখেন জো উইলোক। তবে তার প্রায় সাথে সাথে তোরেসের জোড়া গোলে ৪-৩ এগিয়ে যায় সিটি। আর কোনও গোল না হওয়ায় ম্যাচ জিতে নেয় গুয়ার্দিওলার দল।

এ মরশুমেই ভ্যালেন্সিয়া থেকে সিটিতে যোগ দিয়েছেন তরুণ উইঙ্গার তোরেস। দলে বেশি সুযোগ না পেলেও তিনি যে ভবিষ্যতের তারকা তা কম সুযোগেই বুঝিয়ে দিয়েছেন। হ্যাটট্রিক করে আবারও তা প্রমাণ করলেন স্পেনের ফুটবলার। জয়ের ফলে রেকর্ড টানা ১২ নম্বর অ্যাওয়ে ম্যাচ জিতল সিটি। তাঁদের পয়েন্ট গিয়ে দাঁড়াল ৮৩। অপরদিকে ৩৯ পয়েন্ট নিয়ে ১৬ নম্বর স্থানে রইল ব্রুসের নিউক্যাসল।

বন্ধ করুন