বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: ওল্ড ট্র্যাফোর্ডে গোলের বন্যা, ৯ বছর পর প্রিমিয়র লিগে ৬ গোল ম্যাঞ্চেস্টারের
লিডসের জালে বল জড়াচ্ছে ম্যাঞ্চেস্টার। ছবি- টুইটার।
লিডসের জালে বল জড়াচ্ছে ম্যাঞ্চেস্টার। ছবি- টুইটার।

EPL 2020-21: ওল্ড ট্র্যাফোর্ডে গোলের বন্যা, ৯ বছর পর প্রিমিয়র লিগে ৬ গোল ম্যাঞ্চেস্টারের

  • লিডসের বিরুদ্ধে ম্যাচ শুরুর তিন মিনিটে জোড়া গোল ম্যাকটমিনের।

অ্যাওয়ে ম্যাচে ক্রমাগত সাফল্যের রেশ পড়ল হোম ম্যাচেও। ঘরের মাঠে পয়েন্ট নষ্টের পুরনো অভ্যাস কাটিয়ে উঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড লিডসকে গোলের বন্যায় ভাসিয়ে নিয়ে গেল। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যান ইউ ৬-২ গোলে বিধ্বস্ত করল লিডস ইউনাইটেডকে।

৯ বছর পরে প্রিমিয়র লিগে আবার একই ম্যাচে ৬টি গোল করল। শেষবার তারা কোনও লিগ ম্যাচে ৬টি বা তারও বেশি গোল করে ২০১১ সালে। সেবার আর্সেনালকে ৮-২ গোলে উড়িয়ে দিয়েছিল ইউনাইটেড।

পরপর জয়ে ম্যান ইউ কার্যত মইয়ে চড়ে লিগ টেবিলের উপরের দিতে উঠে আসে। ১৩ ম্যাচের পর তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। আপাতত তিন নম্বরে রয়েছে তারা। প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল ও লেস্টারের সংগ্রহ যথাক্রমে ৩১ ও ২৭ পয়েন্ট। দু'দলই ম্যাঞ্চেস্টারের থেকে একটি করে ম্যাচ বেশি খেলেছে। সুতরাং ১৪ রাউন্ডের ম্যাচে জয় তুলে নিতে পারলে ইউনাইটেড দ্বিতীয় স্থানে চলে আসবে নিশ্চিত।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ শুরুর ৩ মিনিটের মধ্যে জোড়া গোল করেন স্কট ম্যাকটমিনে। ২ মিনিটের মাথায় ব্রুনো ফার্নান্ডেজের পাস থেকে প্রথম গোল করেন স্কট। ৩ মিনিটের মাথায় মার্শালের পাস থেকে দ্বিতীয় গোল করেন তিনি। ২০মিনিটের মাথায় ফার্নান্ডেজ গোল করে ম্যাঞ্চেস্টারের ব্যাবধান বাড়িয়ে ৩-০ করেন। ৩৭ মিনিটে মার্শালের পাশ থেকে গোল করেন ভিক্তর লিন্ডেয়ফ। ৪২ মিনিটে রাফিনহার পাস থেকে গোল করে ব্যাবধান কমান লিডসের কুপার। বিরতিতে ম্যাচের স্কোরলাইন ছিল ইউনাইটেডের অনুকূলে ৪-১।

দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটের মাথায় ম্যাকটমিনের পাস থেকে গোল করেন জেমস। ৭০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ফার্নান্ডেজ। ম্যান ইউ এগিয়ে যায় ৬-১ গোলে। ৭৩ মিনিটে রাফিনহার পাস থেকেই গোল করে ম্যাচের চূড়ান্ত স্কোরলাইন ৬-২ করেন লিডসের দালাস।

বন্ধ করুন