বাংলা নিউজ > ময়দান > EPL 2021-22: গত মরশুমে সাড়া জাগানো তরুণ ডিফেন্ডারকে দলে নিতে চলেছে আর্সেনাল
বেন হোয়াইট। ছবি- গেটি ইমেজেস।
বেন হোয়াইট। ছবি- গেটি ইমেজেস।

EPL 2021-22: গত মরশুমে সাড়া জাগানো তরুণ ডিফেন্ডারকে দলে নিতে চলেছে আর্সেনাল

  • একাধিক পজিশনে খেলতে সক্ষম, তরুণ ডিফেন্ডার গত মরশুমে প্রিমিয়র লিগে ৩৬ টি ম্যাচ খেলেছেন।

তরুণ, প্রতিভাশালী, ইংলিশ তিনটি কোটাই বেন হোয়াইটের ক্ষেত্রে প্রযোজ্য। গত মরশুমে প্রথমবার প্রিমিয়র লিগে খেলেছেন হোয়াইট আর তাতে তাঁর দক্ষতার যথেষ্ট পরিচয় পাওয়া গেছে। আর্সেনালকে তিনি এতটাই প্রভাবিত করেছেন যে করোনার বাজারে তাঁর জন্য ৫০ মিলিয়ন ইউরো অবধি দিতে রাজি হয়ে গিয়েছে গানার্সরা।

অবশ্য এই প্রথম নয়, প্রিমিয়র লিগে একটিও ম্যাচ না খেলার আগেই ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের ডিফেন্ডারকে দলে নিতে আগ্রহ দেখিয়েছিল লিভারপুল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আর্সেনালসহ একাধিক দলগুলি। দুই মরশুম আগে চ্যাম্পিয়নশিপে (ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশন) সকল প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে লিডস ইউনাইটেডের লিগে প্রত্যাবর্তনের পিছনে বড় ভূমিকা ছিল লোনে থাকা হোয়াইটের।

প্রিমিয়র লিগে নির্দিষ্ট সংখ্যক ঘরে বেড়ে (ইউনাটেড কিংডমে) ওঠা ফুটবলারদের দলে রাখতেই হয় ক্লাবগুলিকে। সেইজন্য স্বাভাবিকভাবেই চাহিদার ওপর ভিত্তি করে ইংলিশ ফুটবলারদের দামও অনেক বেশি হয়। করোনা বিধ্বস্ত পরিস্থিতি হোয়াইটকে দলে নিতে প্রয়োজনায় মূল্য দিতে না পারায় পিছিয়ে আসতে হয় বেশিরভাগ দলকেই। তবে এবার ফের তাঁকে দলে নিতে একাধিক ক্লাব আগ্রহ দেথালে হোয়াইট দল ছাড়তে চেয়ে নিজের মনোভাব স্পষ্ট করে দেন।

আর্সেনাল বরাবরই হোয়াইটকে দলে নিয়ে বিদায়ী ডিফেন্ডার দাভিদ লুইজের শনূস্থান ভরাট করতে চেয়েছিল। দাম নিয়েও তেমন সমস্যা ছিলনা। তবে চুক্তিতে বিভিন্ন উপরি এবং কীভাবে মোট রকম চুক্তা করা হবে সেই নিয়ে আলোচনা চলছিল। অবশেষে একাধিক রিপোর্ট অনুযায়ী শুকবার আর্সেনালের অফার মেনে নেয় সিগালসরা। বেন হোয়াইটের সঙ্গে ব্যক্তিগত চুক্তি নিয়ে এবার আর্সেনাল কথে বলতা পারবে। বর্তমানে ইউরোর পর ছুটিতে রয়েছেন ২৩ বছর বয়সী ফুটবলার। তবে শ্রীঘ্রই ফিরে এসে চুক্তিতে স্বাক্ষক করবেন তিনি।

বন্ধ করুন