বাংলা নিউজ > ময়দান > EPL 2021-22: অ্যানফিল্ডে লিভারপুলের প্রেসিং ফুটবলে উড়ে গেল আর্সেনাল
ম্যাচের প্রথম গোল করে সাদিও মানের সেলিব্রশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ম্যাচের প্রথম গোল করে সাদিও মানের সেলিব্রশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: অ্যানফিল্ডে লিভারপুলের প্রেসিং ফুটবলে উড়ে গেল আর্সেনাল

  • ম্যাচের মাঝেই টাচলাইনে কার্যত হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের ম্যানেজার জুরগেন ক্লপ ও মিকেল আর্টেটা।

গত ম্যাচে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে হতাশাজনক পরাজয়ে খেতাবি দৌড়ে চেলসির থেকে চার পয়েন্টে পিছিয়ে গিয়েছিল লিভারপুল। এই সপ্তাহে চেলসির জয়ের পর তাই আর্সেনালের বিরুদ্ধে ঘরের মাঠে লিভারপুল জয় অত্যন্ত জরুরি ছিল। টানটান ম্যাচে অ্যানফিল্ডের আলোয় জুরগেন ক্লপের দল প্রমাণ করল সেরার সেরাদের তালিকায় পুনরায় সামিল হতে মিকেল আর্টেটার আর্সেনালকে এখনও বেশ কিছুটা পথ পেরোতে হবে।

গার্নাসদের সাম্প্রতিক সময়ের ধারা বজায় রেখে ফের একবার ৪-০ বড় ব্যবধানে হারাল রেডসরা। লিভারপুলের হয়ে এদিন মাঠে নামা দলের চার ফরোয়ার্ডই একটি করে গোল করে। প্রথমার্ধে আর্সেনাল কিন্তু ভালই খেলছিল। তবে টাচলাইনে এক সিদ্ধান্তের ভিত্তিতে দুউ ম্যানেজার জুরগেন ক্লপ ও মিকেল আর্টেটা কার্যত হাতাহাতিতে জড়িয়ে পড়ার পরই ম্যাচের রং বদলে যায়। অহরহ আক্রমণে লিভারপুলের বিরুদ্ধে একের পর এক অবিশ্বাস্য সেভ করে দলকে লড়াইয়ে টিকিয়ে রেখেছিলেন অ্যারন রাম্সডেল। অবশেষে ম্যাচের ৩৯ মিনিটে ফ্রি-কিক থেকে ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের অবিশ্বাস্য ক্রস থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন সাদিও মানে।

এক গোলে পিছিয়ে থাকা আর্সেনালের ম্যাচে কামব্যাক করার আশায় বড় ধাক্কা দেন দিয়োগো জোটা। দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে নুনো টাভারেজের ভুল পাস থেকে বল চলে যায় জোটার পায়ে। মাথা ঠান্ডা রেখে সুন্দর গোল করে লিভারপুলের ব্যবধান দ্বিগুন করেন জোটা। প্রথমার্ধে তিন ম্যাচ গোল না পাওয়া মহম্মদ সালাহ গোলের জন্য ছটফট করছিলেন। তাঁর ছোট্ট গোলের খরাও কাটল এইদিন। প্রতিআক্রমণে মানের পাস থেকে সহজ ট্যাপ-ইনে এই মরশুমে নিজের ১১তম প্রিমিয়র লিগ গোলটি করেন সালাহ। এর চার মিনিট পরেই ৭৭ মিনিটে সাবস্টিটিউট হিসেবে মাঠে নামা তাকুমি মিনামিনো নিজের প্রথম টাচেই ট্রেন্টের পাস থেকে আরেকটি ট্যাপ-ইনে দলের হয়ে চতুর্থ গোলটি করেন।

লিভারপুল চার গোল করার পরে আর্সেনালের খেলায় আর তেমন ধার ছিল না। ম্য়াচের শেষ কয়েক মিনিট নিজেদের দখলে বল রেখেই জয়ের তীরে পৌঁছে যায় রেডসরা। এই জয়ে লিগ তালিকায় ২৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এল লিভারপুল। গানার্সরা ২০ পয়েন্ট নিয়ে তালিকায় পাঁচ নম্বরেই রইল। লিভারপুল পরের প্রিমিয়র লিগ ম্যাচে মুথোমুখি হবে সাউদাম্পটনের, আর্সেনালের প্রতিপক্ষ লিগ তালিকায় সবার নীচে থাকা নিউক্যাসেল ইউনাইটেড।

বন্ধ করুন