বাড়ি > ময়দান > EPL: শেষ মুহূর্তের পেনাল্টি গোলে মান বাঁচল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের
স্পট কিক থেকে গোল করছেন ব্রুনো ফার্নান্ডেজ। ছবি- টুইটার।
স্পট কিক থেকে গোল করছেন ব্রুনো ফার্নান্ডেজ। ছবি- টুইটার।

EPL: শেষ মুহূর্তের পেনাল্টি গোলে মান বাঁচল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

  • ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেও ঘরের মাঠে জয় তুলে নিতে পারল না টটেনহ্যাম। 

লকডাউনের পর প্রিমিয়র লিগের কামব্যাক ম্যাচে হারের মুখ দেখার উপক্রম হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। মান বাঁচল শেষ মুহূর্তের পেনাল্টি গোলে। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত  লিড ধরে রেখেও শেষ বেলার ভুলে ঘরের মাঠে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল টটেনহ্যামকে।

ম্যাচের প্রথমার্ধেই গোল করেন টটেনহ্যামের স্টিভ বার্গউইন। নির্ধারিত সময়ের ১০ মিনিটেরও কম খেলা বাকি থাকতে পেনাল্টি পেয়ে যায় রেড ডেভিলসরা। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি ব্রুনো ফার্নান্ডেজ। ইপিএলে দু'দলের কামব্যাক ম্যাচ শেষ হয় ১-১ গোলের ড্র'য়ে।

ম্যাচের ২৭ মিনিটের মাথায় অরিয়রের পাস থেকে গোল করেন স্টিভ বার্গউইন। টটেনহ্যাম এগিয়ে যায় ১-০ ব্যবধানে। প্রথমার্ধের স্কোর-লাইনে কোনও বদল হয়নি।

৮০ মিনিটের মাথায় পোগবা পেনাল্টি আদায় করে নেন প্রতিপক্ষের কাছ থেকে। ৮১ মিনিটে স্পট কিক থেকে গোল করে এযাত্রায় দলের হার বাঁচান ব্রুনো ফার্নান্ডেজ।

মোরিনহো কোচ থাকাকালীন ম্যাঞ্চেস্টারে কোণঠাসা পোগবাই এই ম্যাচে জয় থেক দূরে সরিয়ে দেন প্রাক্তন কোচকে। পরিবর্ত হিসেবে মাঠে নেমে ফরাসি তারকাই এদিন কৌশলে পেনাল্টি এনে দেন ইউনাইটেডকে। নাহলে মোরিনহোর প্রশিক্ষণাধীন টটেনহ্যামের জয় কার্যত নিশ্চিত ছিল।

ড্র'য়ের সুবাদে ৩০ ম্যাচে ম্যাঞ্চেস্টারের পয়েন্ট দাঁড়ায় ৪৬। তারা লিগ টেবিলের পাঁচ নম্বরেই রয়ে গেল। জিতলে চেলসিকে টপকে চারে উঠে আসার হাতছানি ছিল ইউনাইটেডের সামনে।

বন্ধ করুন