বাংলা নিউজ > ময়দান > EPL: প্রিমিয়র লিগের শুরুতেই লজ্জার হার ম্যাঞ্চেস্টারের

শুভব্রত মুখার্জি

গত কয়েকটা মরশুম খুব খারাপ যাচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ট্রফি খরা যেন কাটতেই চাইছে না। করোনা আবহে শুরু হওয়া এই মরশুমের ইংলিশ প্রিমিয়ার লিগেও শুরুটা অত্যন্ত খারাপ হল ওলে গানারের ছেলেদের।

এক ঘরের ছেলের দুরন্ত পারফর্ম্যান্সের কাছে নতুন মরশুমের শুরুতেই হার স্বীকার করতে বাধ্য হল ম্যান ইউ‌। ক্রিস্টাল প্যালেসের মতো তথাকথিত ছোট দলের কাছে লজ্জার হার দিয়ে মরশুম শুরু হল রেড ডেভিলসদের। টানা তিন মরশুমে ইপিএলে নিজেদের ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে হারাতে ব্যর্থ হল ম্যান ইউ। ১-৩ ব্যাবধানে হেরে লিগের শুরুটা একদম ভালো হল না ম্যান ইউয়ের।

উইলফ্রেড জাহা একাই কাবু করলেন ইউনাইটেডের ডিফেন্সকে। প্রসঙ্গত ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ইউনাইটেডের হয়েই খেলেছেন উইলফ্রেড জাহা। তাঁর জোড়া গোলেই লজ্জার হারের সম্মুখীন হল ম্যান ইউ।

ম্যান ইউয়ের মিডফিল্ডাররা এদিন সেভাবে মাঝমাঠের দখল নিতে পারেননি। স্ট্রাইকাররাও সহজ সুযোগ নষ্ট করেন। যার খেসারত দিতে হয় ইউনাইটেডকে। গোলকিপার ডি'গেয়া দুরন্ত ফর্মে না থাকলে হারের ব্যবধান বাড়তে পারত।

টাউনসেন্ডের ৭ মিনিটের গোলে ১-০ গোলে এগিয়ে গিয়েছিল ক্রিস্টাল প্যালেস। ম্যাচের ৭১ মিনিটে জর্ডান আউয়ের পেনাল্টি শট বাঁচিয়ে দেন ডি'গেয়া। কিন্তু ভিএআর জানায় আগেই লাইন ছেড়ে এগিয়ে এসেছিলেন গোলকিপার। তাই পুনরায় সুযোগ পায় প্যালেস। এবার গোল করে ২-০ করেন জাহা। ৮০ মিনিটে পরিবর্ত হিসাবে ম্যান ইউয়ের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা ভ্যান দে বিকের গোলে ব্যাবধান কমিয়ে ২-১ করে ইউনাইটেড। কিন্তু শেষ রক্ষা হয়নি। ৮৫ মিনিটে জাহার দ্বিতীয় এবং প্যালেসের তৃতীয় গোলে ম্যান ইউয়ের কফিনে শেষ পেরেক ঠুকে ৩-১ গোলে ম্যাচ জিতে নেয় প্যালেস।

বন্ধ করুন