বাড়ি > ময়দান > EPL: তিন দশক পর প্রিমিয়র লিগ জয়ের দোরগোড়ায় পৌঁছে গেল লিভারপুল

দীর্ঘ তিন দশক পরে প্রিমিয়র লিগে খেতাব জয়ের দোরগোড়ায় পৌঁছে গেল লিভারপুল। ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারিয়ে ইপিএল চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষায় প্রহর গুনতে শুরু করলেন জুরগেন ক্লপরা।

লকডাউনের পর মাঠে ফেরার স্মৃতি খুব একটা মধুর হয়নি লিভারপুলের। গত ম্যাচে এভার্টনের সঙ্গে গোলশূন্য ড্র করতে হয়েছিল তাদের। সেই ম্যাচে মাঠে নামেননি মহম্মদ সালাহ। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে সালাহ মাঠে ফিরলেন। গোলও করলেন। জয়ে ফিরল লিভারপুল।

ক্রিস্টালের বিরুদ্ধে ম্যাচের দুই অর্ধে ২টি করে গোল করে লিভারপুল। প্রথমার্ধে ২৩ মিনিটে গোলের খাতা খোলেন আলেকজান্ডার-আর্নল্ড। ৪৪ মিনিটে গোল করেন সালাহ। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান ফ্যাবিনহো। ৬৯ মিনিটে শেষ গোলটি করেন সাদিও মানে।

এই জয়ের সুবাদে ৩১ ম্যাচে লিভারপুলের পয়েন্ট দাঁড়ায় ৮৬। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির সংগ্রহ ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট। অর্থাৎ, নিজেদের বাকি ৭টি ম্যাচে আর মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করলেই ম্যান সিটির ধরা-ছোঁয়ার বাইরে চলে যাবেন ক্লপরা এবং ৮৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে ফেলবে লিভারপুল। সিটি তখন তাদের বাকি ৮টি ম্যাচ জিতেও ৮৭ পয়েন্টের বেশি তুলতে পারবে না। 

যদি সিটি তাদের পরের ম্যাচে জিততে না পারে, তাহলে নতুন করে মাঠে নামার আগেই খেতাব উঠবে রেডসদের হাতে। ১৯৯০ সালের পর তাহলে আবার লিগ চ্যাম্পিয়ন হবে লিভারপুল। তবে যাই হোক না কেন, এটা নিশ্চিত যে, লিভারপুলের এবার প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হওয়া কেবল সময়ের অপেক্ষা।

বন্ধ করুন