বাংলা নিউজ > ময়দান > EPL: যত কাণ্ড প্রিমিয়র লিগে, রেকর্ড অধরা লিভারপুলের, গোলের মালা ম্যান সিটির
বিধ্বংসী ফুটবল ম্যান সিটির। ছবি- টুইটার।
বিধ্বংসী ফুটবল ম্যান সিটির। ছবি- টুইটার।

EPL: যত কাণ্ড প্রিমিয়র লিগে, রেকর্ড অধরা লিভারপুলের, গোলের মালা ম্যান সিটির

  • চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নে ধাক্কা চেলসির।

লিগ চ্যাম্পিয়ন নির্ধারিত হয়ে গেলেও প্রিমিয়র লিগের আকর্ষণ বিন্দু মাত্র কমেনি। বরং শেষ ম্যাচ পর্যন্ত ইপিএলের উত্তেজনা বজায় থাকবে বলেই মনে হচ্ছে।

লিভারপুল ইতিমধ্যেই প্রিমিয়র লিগ নিজেদের দখলে নিলেও সর্বকালীন রেকর্ডে নজর রয়েছে তাঁদের। যদিও একটি রেকর্ডের সম্ভাবনা বার্নলি শেষ করে দিয়েছে এই ম্যাচেই। চেলসি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লেস্টার সিটি, শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের টিকিটের দৌড়ে রয়েছে উলভসও। সেদিক থেকে প্রথম চারে শেষ করার তীব্র প্রতিযোগিতা চলছে দলগুলির মধ্যে। যে লড়াইয়ে চেলসিকে বড়সড় ধাক্কা দিয়েছে শেফিল্ড।

ম্যান সিটি তুলনায় চাপমুক্ত হয়ে মাঠে নামছে। তাই পর পর বড় ব্যাবধানে জয় তুলে নিতে অসুবিধা হচ্ছে না গুয়ার্দিওলাদের।

লিভারপুলের রেকর্ডের স্বপ্নে ধাক্কা:- ঘরের মাঠে বার্নলির কাছে অপ্রত্যাশিতভাবে ১-১ গোলে আটকে যায় প্রিমিয়র লিগ চ্যাম্পিয়নরা। ফলে লিগে ঘরের মাঠে সব ম্যাচ জয়ের স্বপ্ন চুরমার হয়ে যায় ক্লপদের। এপর্যন্ত লিগে নিজেদের মাঠে ১৭টি ম্যাচ জিতেছে লিভারপুল। বাকি ছিল দু'টি মাত্র ম্যাচ। তার একটিতে ড্র করে বসে দ্য রেডসরা। 

লিভারপুলের সামনে অবশ্য ১০০ পয়েন্টর ম্যাজিক মাইলস্টোন ছোঁয়ার হাতছানি রয়েছে। ম্যাঞ্চেস্টার সিটির রেকর্ড রয়েছে ১০০ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়ন হওয়ার। ৩৫ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৯৩ পয়েন্ট। সিটিকে ছুঁতে শেষ তিন ম্যাচে ৭ পয়েন্ট দরকার ক্লপদের। যদিও কাজটা কঠিন। কেননা, শেষ তিনটি ম্যাচে লিভারপুল মাঠে নামবে আর্সেনাল, চেলসি ও নিউক্যাসলের বিরুদ্ধে।

চেলসিকে চমকে দিল শেফিল্ড:- নিজেদের মাঠে চেলসিকে ৩-০ গোলে পরাজিত করল শেফিল্ড ইউনাইটেড। আপাতত ৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে চেলসি তৃতীয় স্থানে থাকলেও লেস্টার ও ম্যান ইউনাইটেড পরের ম্যাচেই টপকে যাতে পারে দ্য ব্লুজদের। ম্যান ইউ ৩৪ ম্যাচে ৫৮ ও লেস্টার ৩৪ ম্যাচে ৫৯ পয়েন্ট তুলেছে। সুতরাং, চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন বড়সড় ধাক্কা খেল চেলসির।

গোলের বন্যা ম্যান সিটির:- লিভারপুলকে নিজেদের মাঠে ৪-০ গোলে হারিয়েছে ম্যাঞ্চেস্টার। ঠিক তার পরের ম্যাচেই সাউদাম্পটনের কাছে ০-১ গোলে হেরে যায় তারা। গত ম্যাচে নিউক্যাসলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে গুয়ার্দিওলার দল। এবার ব্রিটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে ৫-০ গোলে বিধ্বস্ত করল সিটিজেনরা। অর্থাৎ, শেষ দু'ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি প্রতিপক্ষকে ৫টি করে গোল দিল। ব্রিটনের বিরুদ্ধে সিটির হয়ে হ্যাটট্রিক করেন স্টার্লিং। একটি করে গোল জেসুস ও বার্নার্দো সিলভার।

বন্ধ করুন