বাংলা নিউজ > ময়দান > লিভারপুলে ফরাসি বিপ্লব, সই করলেন ইব্রাহিমা কোনাটে

লিভারপুলে ফরাসি বিপ্লব, সই করলেন ইব্রাহিমা কোনাটে

ইব্রাহিমা কোনাটে। ছবি- রয়টার্স। (REUTERS)

কোনাটে ফরাসি অনুর্ধ্ব ২১ দলের সদস্য। 

মরশুমটা একেবারেই ভাল কাটেনি গতবারের প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের। গোটা মরশুম জুড়েই চোট আঘাতে জর্জরিত রেডসদের সবচেয়ে চিন্তার কারণ ছিল ডিফেন্স। আর সেই সমস্যা সমাধানেই জার্মানির আরবি লাইপজিং থেকে দলে যোগ দিলেন তরুণ ডিফেন্ডার ইব্রাহিমা কোনাটে। 

এভাটর্নের বিরুদ্ধে মরশুমের গোড়ার দিকে চোট পেয়েই ছিটকে যান তারকা ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। তার কিছুদিন পরে ইংল্যান্ডের হয়ে খেলার সময় ট্রেনিংয়ে চোট পেয়ে মরশুম থেকে বাইরে বেরিয়ে যান জো গোমেজও এবং তারও কিছুদিন পরে জোয়ল মাটিপ। প্রথম দলের তিন ডিফেন্ডারকে হারানোর পর অভাবনীয়ভাবে কাজ চালানোর জন্য ডিফেন্সে খেলা অধিনায়ক জর্ডন হেন্ডারসনও চোটের কবলে পড়েন। তরুণ ন্যাট ফিলিপ্স ও রিস উইলিয়ামস শেষের দিকে কোনভাবে সামলে রেডসদের চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছে দিতে সাহায্য করলেও নতুন মরশুমে ডিফেন্ডার যে কেনা হচ্ছেই, তা একপ্রকার নিশ্চিত ছিল।

লিভারপুল সাধারণত মরশমের শুরুর দিকেই দলে নতুন ফুটবলার নিতে সচেষ্ট হয়। সেই অনুযায়ীই তাঁদের ট্রান্সফার পলিসি বজায় রেখে আরও এক তরুণ, কিন্তু উচ্চস্তরে অভিজ্ঞ কোনাটেকে দলে নিল মার্সিসাইডাররা। তাঁর মূল্য নিয়ে প্রথমে কিছুটা গোল বাঁধলেও, গোটা রিলিজ ফি দিয়েই যে লিভারপুলকে তাঁকে দলে নিতে হবে সেটা আগেই পরিস্কার করে দেয়ছিল লাইপজিং। সেই মতোই প্রায় ৪১ মিলিয়ন ইউরো খরচ করে তাঁকে দলে নিল লিভারপুল।

দলে যুক্ত হয়ে উচ্ছ্বসিত কোনাটে জানান, ‘লিভারপুলের মতো এতো বড় ক্লাবে যোগদান করে আমি খুবই খুশি। আমার ও আমার পরিবারের সকলেই খুব উৎসাহিত। আমার নতুন সতীর্থদের সঙ্গে দেখা করতে ও এই দলের হয়ে আমার যাত্রা শুরু করতে আমি মুখিয়ে আছি।’ তবে প্রাক্তন দলের সকল সতীর্থ, বিশেষ করে সমর্থকদের ধন্যবাদ জানাতেও ভোলেননি কোনাটে। লিভারপুল ম্যানেজার জুরগেন ক্লপ কোনাটে সম্পর্ক বলেন, ‘কোনাটের মাধ্যমে আমরা দলে এমন একজন ফুটবলারকে সই করাচ্ছি যে আমাদের দলকে আরও উন্নত করবে। ওর শারিরীক ক্ষমতা দারুণ। পাশাপাশি ওর দারুন গতিও আছে।’ 

কোনাটে সই করায় জানুয়ারিতে লোনে আসা তুরস্কের আরেক তরুণ প্রতিভাশালী জিফেন্ডার ওজান কাবাককে যে লিভারপুল আর নিচ্ছে না, তা একপ্রকার স্পষ্ট হয়ে গেল। তবে সমস্যা একটাই। কোনাটেও ভীষণ চোটপ্রবণ। গত মরশুমে চোট কারণে মাত্র ২১টি ম্যাচই খেলতে পেরেছেন এই ফরাসি ডিফেন্ডার। তাঁর আগের মরশুমের চিত্রটাও অনেকটা একইরকম ছিল। লিভারপুল সমর্থকরা আশা করবেন এই মরশুমে যেন তার পুনরাবৃত্তি না ঘটে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুল গান্ধীর হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.