বাড়ি > ময়দান > EPL: প্রিমিয়র লিগের কোন চারটি দল চ্যাম্পিয়ন্স লিগ খেলবে, স্পষ্ট হয়ে গেল ছবিটা
জয়ের পর চেলসির উচ্ছ্বাস। ছবি- টুইটার।
জয়ের পর চেলসির উচ্ছ্বাস। ছবি- টুইটার।

EPL: প্রিমিয়র লিগের কোন চারটি দল চ্যাম্পিয়ন্স লিগ খেলবে, স্পষ্ট হয়ে গেল ছবিটা

  • শেষ রাউন্ডের ম্যাচে তিন দলের ইউরোপীয়ান লিগের ভাগ্য নির্ধারিত হল।

লিগ চ্যাম্পিয়ন আগেই নির্ধারিত হয়ে গিয়েছে। ট্রফিও হাতে উঠেছে লিভারপুলের। প্রিমিয়র লিগের শেষ রাউন্ডে ফয়সলা হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পাচ্ছে কারা।

ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুল ও রানার্স ম্যাঞ্চেস্টার সিটি বাকিদের ধরা-ছোঁয়ার বাইরে থাকায় তারা আগেই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত করেছে। বাকি দু'টি টকিটের জন্য লড়াইয়ে ছিল তিনটি দল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, চেলসি ও লেস্টারের সম্ভাবনা ছিল প্রথম চারে থেকে লিগ শেষ করার। শেষ রাউন্ডের লড়াই শেষে স্পষ্ট হয়ে যায় যে, পরের মরশুমে লিভারপুল ও ম্যান সিটির সঙ্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলবে ম্যান ইউ ও চেলসি। লেস্টার অংশ নেবে উয়েফা ইউরোপা লিগে।

চেলসি তাদের শেষ ম্যাচে উলভসকে ২-০ গোলে হারিয়ে দেয়। ফলে তারা এমনিতেই লেস্টারের থেকে নিরাপদ ব্যবধান তৈরি করে নেয়। প্রথম চারে থাকা নিশ্চিত হয়ে যাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগের ছাড়পত্র পেয়ে যায় দ্য ব্লুজ। চেলসির হয়ে দু'টি গোল করেন যথাক্রমে মাউন্ট ও জিরার্ড।

অন্যদিকে, লেস্টারের সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ড্র করলেই শেষ চারে থাকা নিশ্চিত করত। তবে লেস্টারকে তারা শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়ে দেয়। ফলে লেস্টার থাকে পাঁচ নম্বরে। ইউনাইটেডের হয়ে দু'টি গোল ফার্নান্ডেজ ও লিংগার্ডের।

পয়েন্ট টেবিল:- লিভারপুল: ৩৮ ম্যাচে ৯৯ পয়েন্ট, ম্যাঞ্চেস্টার সিটি: ৩৮ ম্যাচে ৮১ পয়েন্ট, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড: ৩৮ ম্যাচে ৬৬ পয়েন্ট, চেলসি: ৩৮ ম্যাচে ৬৬ পয়েন্ট, লেস্টার সিটি: ৩৮ ম্যাচে ৬২ পয়েন্ট

বন্ধ করুন