বাংলা নিউজ > ময়দান > EPL: ১০০ মিনিটের পেনাল্টি গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ম্যাঞ্চেস্টার
অপ্রতিরোধ্য ম্যান ইউ। ছবি- টুইটার।
অপ্রতিরোধ্য ম্যান ইউ। ছবি- টুইটার।

EPL: ১০০ মিনিটের পেনাল্টি গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ম্যাঞ্চেস্টার

  • প্রিমিয়র লিগের প্রথম ম্যাচে হারের পর চাপে ছিল ম্যান ইউ।

শুভব্রত মুখার্জি

ইপিএলে তাদের শুরুটা ভাল হয়নি। ক্রিস্টাল প্যালেসের মতো দলের কাছে ১-৩ গোলে লজ্জাজনকভাবে হার মানতে হয়েছে তাদের। তাই ইপিএলের দ্বিতীয় ম্যাচে পুরো পয়েন্ট ঘরে তোলার চাপে ছিলেন সোল্কজায়েরের ছেলেরা। আর সেই ম্যাচেই একেবারে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ মুহূর্তে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল তারা‌।

ওলে গানারের ছেলেরা ইনজুরি টাইমের নাটকীয় গোলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে হারাল। দুর্দান্ত ফুটবল খেলেও ব্রাইটনকে হারতে হল ৩-২ গোলে। একটা সাধারন লিগ ম্যাচে জিতেও রেড ডেভিলসদের সেলিব্রেশন বলে দিচ্ছিল, কতটা চাপে রয়েছে তারা। ব্রাইটনের ঘরের মাঠ আমেরিকান এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে শুরুর থেকে ম্যাচ সাক্ষী থাকল হাড্ডাহাড্ডি লড়াইয়ের। ম্যাচটা জেতা ছাড়া অন্য কোনও বিকল্প খোলা ছিল না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সামনে। ৪-২-৩-১ ফর্মেশন নিয়ে এদিন মাঠে নামেন পোগবারা।

শুরুতে মাঝমাঠের নিয়ন্ত্রণ ছিল ব্রাইটনের হাতে। ৯ মিনিটে ট্রোসাডের শট বারে লেগে ফিরে আসে। ২০ মিনিটে আবার সুযোগ পেয়েও বল গোলে মারতে পারেননি ট্রোসাড। প্রথমার্ধের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মাওপে। ১-০ গোলে এগিয়ে যায় ব্রাইটন। পিছিয়ে পড়ার ৪ মিনিট বাদেই ফ্রি-কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান ম্যান ইউ অধিনায়ক হ্যারি। যদিও গোলটি আত্মঘাতি গোল হিসেবেই বিবেচিত হয়েছে। বিরতিতে যাওয়ার সময় স্কোর ছিল ১-১।

বিরতি থেকে ফিরেই ৫০ মিনিটে পেনাল্টি পায় ব্রাইটন। কিন্তু ভিএআর বাঁচিয়ে দেয় ইউনাইটেডকে। ৫২ মিনিটে এগিয়ে যায় রেড ডেভিলসরা। কিন্তু তাদের গোলটাও বাতিল হয়ে যায় অফসাইডে। তবে রাশফোর্ড ২ মিনিট পরেই গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় রেড ডেভিল।

ম্যাচের অতিরিক্ত সময়ে ৯০+৫ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান মার্চ। স্কোরলাইন ২-২ হয়ে যাওয়াতে সবাই ভেবেছিল এই ম্যাচেও পুরো পয়েন্ট পাবে না ম্যান ইউ। কিন্তু রেড ডেভিলদের হয়ে নিজের ৫০তম ম্যাচে ওলে গানারদের রুদ্ধশ্বাস জয় উপহার দেন ব্রুনো। ৯০+১০ মিনিটে স্পট কিক থেকে দলের জয়সূচক গোলটি করেন পর্তুগীজ ফুটবলার এবং ২০২০-২১ মরশুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে প্রথম জয় এনে দেন।

বন্ধ করুন