বাড়ি > ময়দান > EPL: ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের চমকে দেয় নবাগত লিডস, লিভারপুলের মান বাঁচায় সালাহর হ্যাটট্রিক
কোচের আলিঙ্গনে মহম্মদ সালাহ। ছবি- টুইটার (Liverpool)।
কোচের আলিঙ্গনে মহম্মদ সালাহ। ছবি- টুইটার (Liverpool)।

EPL: ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের চমকে দেয় নবাগত লিডস, লিভারপুলের মান বাঁচায় সালাহর হ্যাটট্রিক

  • দুরন্ত জয়ে প্রিমিয়র লিগ অভিযান শুরু করে আর্সেনাল।

একসময় প্রিমিয়র লিগ চ্যাম্পিয়নদের মনে আতঙ্ক ধরিয়ে দিয়েছিল ইপিএলে উঠে আসা লিডস ইউনাইটেড। যদিও জোড়া পেনাল্টি-সহ মহম্মদ সালাহর হ্যাটট্রিক এ যাত্রায় উদ্ধার করে লিভারপুলকে। না হলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের নতুন ইপিএল মরশুমের শুরুতেই ধাক্কা খেতে হতো বিয়েলসার দলের কাছে।

জুরগেন ক্লপদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে যে রকম আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় লিডস, তা সত্যিই প্রশংসার যোগ্য। তিন বার গোল খেয়ে পিছিয়ে পড়লেও পালটা আক্রমণে তিনবারই গোল শোধ করে তারা।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে লিভারপুল পেনাল্টি পেয়ে যাওয়ায় চমক দেওয়া হয়নি লিডসের। শেষমেশ ৪-৩ গোলে ম্যাচ জিতে যায় লিভারপুল। গোলের বন্যা ছাড়াও আক্রমণ-প্রতি আক্রমণের দুরন্ত ফুটবল চোখে পড়ে অ্যানফিল্ডে।

লিগের প্রথম ম্যাচেই নবাগত দলের এমন কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে তাদের, তা বোধহয স্বপ্নেও ভাবেনি লিভারপুল। ম্যাচের ৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে লিভারপুলের হয়ে প্রথম গোল করেন সালাহ। ১২ মিনিটে লিডসকে ১-১ সমতায় ফেরান হ্যারিসন। ২০ মিনিটে ভ্যান ডিকের গোলে ২-০ এগিয়ে যায় দ্য রেডস। ৩০ মিনিটে ব্যামফোর্ডের গোলে পুনরায় সমতায় ফেরে লিডস।

৩৩ মিনিটে সালাহ ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন। লিভারপুল ৩-২ গোলে লিড নেয়। ৬৬ মিনিটে ক্লিচের গোলে ম্যাচে তৃতীয়বার স্কোর লেভেল করে লিডস। শেষে ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ এবং সেই সঙ্গে লিভারপুলের জয় নিশ্চিত করেন।

প্রিমিয়র লিগের অপর ম্যাচে ফুলহ্যামকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে অভিযান শুরু করে আর্সেনাল।

বন্ধ করুন