বাড়ি > ময়দান > EPL: চ্যাম্পিয়নদের হাতে উঠল প্রিমিয়র লিগ ট্রফি, ঘরের মাঠে অপরাজিত থাকল লিভারপুল
লিভারপুলের হাতে উঠল প্রিমিয়র লিগ ট্রফি। ছবি- টুইটার।
লিভারপুলের হাতে উঠল প্রিমিয়র লিগ ট্রফি। ছবি- টুইটার।

EPL: চ্যাম্পিয়নদের হাতে উঠল প্রিমিয়র লিগ ট্রফি, ঘরের মাঠে অপরাজিত থাকল লিভারপুল

  • লিগের শেষ হোম ম্যাচে চেলসিকে বিধ্বস্ত করল দ্য রেডস।

তিন দশকের খরা কাটিয়ে লিভারপুল প্রিমিয়র লিগ খেতাব জয় নিশ্চিত করেছিল বেশ কিছুদিন আগেই। তবে এতদিন ট্রফি ছোঁয়া হয়নি ক্লপদের। অবশেষে চ্যাম্পিয়নদের হাতে উঠল প্রিমিয়র লিগ ট্রফি।

ঘরের মাঠে লিগের শেষ ম্যাচে লিভারপুলের হাতে ট্রফি তুলে দেয় প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ। ক্লপদের আক্ষেপ একটাই যে, এমন ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে পারলেন না সমর্থকরা।

চ্যাম্পিয়ন ঘোষিত হওয়ার পর লিগে সময়টা ভালোয়-মন্দয় কেটেছে লিভারপুলের। ম্যান সিটির কাছে বড় ব্যবধানে হারের পর অ্যাস্টন ভিয়া ও ব্রিটনকে পরাজিত করলেও শেষ দু'টি ম্যাচে আবার ধাক্কা খেতে হয় তাদের। ঘরের মাঠে বার্নলি আটকে দেয় চ্যাম্পিয়নদের। অ্যাওয়ে ম্যাচে আর্সেনালের কাছে হার স্বীকার করেন ক্লপরা। উল্লেখযোগ্য বিষয় হল, শেষ দু'টি ম্যাচের খারাপ ফলাফলের জন্য দু'টি রেকর্ড গড়ার সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে লিভারপুলের। যদিও ঘরের মাঠে লিগের শেষ ম্যাচটা দুরন্ত জয় দিয়ে স্মরণীয় করে রাখল লিভারপুল।

চেলসিকে ৫-৩ গোলে হারিয়ে অ্যানফিল্ডে এবারের মতো প্রিমিয়র লিগ অভিযান শেষ করল লিভারপুল। ম্যাচের প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে যায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে উভয় দলই ২টি করে গোল করে। 

২৩ মিনিটে লিভারপুলের হয়ে গোলের খাতা খোলেন নাবি কেইতা। ৩৮ মিনিটে গোল করে রেডসকে ২-০ গোলে এগিয়ে দেন আলেকজান্ডার-আর্নল্ড। ৪৩ মিনিটে লিভারপুলের হয়ে তৃতীয় গোল জর্জিনিও উইনালডামের। ৪৫+৩ মিনিটে চেলসির হয়ে ব্যবধান কমান অলিভিয়ের জিরার্ড।

দ্বিতীয়ার্ধে লিভারপুলের হয়ে গোল করেন রবার্তো ফির্মিনো (৫৪) ও চেম্বারলেন (৮৪)। চেলসির হয়ে দ্বিতীয়ার্ধের দু'টি গোল যথাক্রমে আব্রাহাম (৬১) ও পুলিসিচের (৭৩)।

চেলসির বিরুদ্ধে জয়ের ফলে ঘরের মাঠে অপরাজিত থেকে এবারের লিগ অভিযান শেষ করল লিভারপুল। ১৯টি'র মধ্যে ১৮টি ম্যাচে তারা জয় তুলে নিয়েছে। কেবলমাত্র বার্নলির সঙ্গে ১টি ম্যাচ ড্র করেছে। তা না হলে নিজেদের মাঠে ১০০ শতাংশ জয়ের রেকর্ড গড়ত লিভারপুল।

আপাতত লিগে নিউক্যাসলের বিরুদ্ধে ১টি অ্যাওয়ে ম্যাচ বাকি রয়েছে লিভারপুলের। ৩৭ ম্যাচে ৩১টি জয়, ৩টি ড্র ও ৩টি হার-সহ মোট ৯৬ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। শেষ ম্যাচ জিতলেও যদিও ১০০ পয়েন্টের নজির ছোঁয়া সম্ভব হবে না ক্লপদের পক্ষে।

বন্ধ করুন