বাংলা নিউজ > ময়দান > Essex vs Lancashire ম্যাচে খেললেন বোলাররা, পড়ল ৭ রানে ৬ উইকেট, ৭৫০ বলেই খেল খতম

Essex vs Lancashire ম্যাচে খেললেন বোলাররা, পড়ল ৭ রানে ৬ উইকেট, ৭৫০ বলেই খেল খতম

ল্যাঙ্কাশায়ার ৭ রানে ৬ উইকেট হারিয়েও ম্যাচ জিতে যায়।

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ওয়ানের এসেক্স বনাম ল্যাঙ্কাশায়ারের মধ্যে ম্যাচটি মাত্র ৭৫০ বলেই শেষ হয়ে যায়। এবং ২০০৬ সালের পর প্রথম-শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে দ্রুত শেষ হওয়া ম্যাচ হয়ে ওঠে। মজার বিষয় হল, এই ম্যাচে ৪০টি উইকেটই পড়ে যায়। আর ল্যাঙ্কাশায়ার ৭ রানে ৬ উইকেট হারিয়েও ম্যাচ জিতে যায়।

ক্রিকেট মাঠে আপনি নিশ্চয়ই অনেক উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখেছেন, কিন্তু আজ আমরা যে ম্যাচটি সম্পর্কে আপনাকে বলতে যাচ্ছি, তা সারা বিশ্বের নজর কেড়েছে। ইংল্যান্ডে চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ওয়ানের এসেক্স বনাম ল্যাঙ্কাশায়ারের মধ্যে ম্যাচটি মাত্র ৭৫০ বলেই শেষ হয়ে যায়। এবং ২০০৬ সালের পর প্রথম-শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে দ্রুত শেষ হওয়া ম্যাচ হয়ে ওঠে। মজার বিষয় হল, এই ম্যাচে ৪০টি উইকেটই পড়ে যায়।

টসে জিতে ল্যাঙ্কাশায়ারের দল প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৩১ রানে গুটিয়ে যায়। দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন টম বেইলি, যিনি করেন ২৪ রান। ২৩ রান করেন স্টিভেন ক্রফট। বাকিরা ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। এসেক্সের হয়ে ৫ উইকেট নেন সাইমন হার্মার। ৩ উইকেট নেন স্যাম কুক। শেন স্ন্যাটার নেন ২ উইকেট।

আরও পড়ুন: একটিও ম্যাচ না খেলে CSK থেকে বাদ পড়াই তাতায় পূজারাকে, জবাব দেন কাউন্টিতে

এর পর ব্যাট করতে আসা এসেক্স দলের ব্যাটসম্যানরাও নিরাশ করেন। তাঁরা আরও খারাপ পারফরম্যন্স করেন। এসেক্স আবার গুটিয়ে যায় মাত্র ১০৭ রানে। স্বাভাবিক ভাবে মাত্র ১৩১ রান করেও ল্যাঙ্কাশায়ার ২৪ রানের লিড পায়। যা তারা হয়তো বোলিং করতে নামার আগে কল্পনাও করতে পারেননি। অ্যালিস্টার কুক এসেক্সের প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেন। বাকিদের অবস্থা তথৈবচ। এ দিকে টম বেইলি ল্যাঙ্কাশায়ারের হয়ে ৫ উইকেট নেন। উইল উইলিয়ামস নেন ২ উইকেট।

ল্যাঙ্কাশায়ারের ব্যাটসম্যানরা যখন ২৪ রানের লিড বাড়াতে দ্বিতীয় ইনিংসে খেলতে নামে, তখন তাদের পারফরম্যান্স আগের ইনিংসের চেয়েও হতাশাজনক ছিল। দলটি মাত্র ৭ রানে তাদের ৬ উইকেট হারিয়ে বসে থাকে। তবে লোয়ার অর্ডার ব্যাটারদের সহায়তায় ল্যাঙ্কাশায়ার দ্বিতীয় ইনিংসে কোনও মতে টেনেটুনে ৭৩ রান করতে সক্ষম হয়।

আরও পড়ুন: কাউন্টি ক্রিকেটের অভিষেক ম্যাচে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন গিল

দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ২৪ রান করেন জর্জ বেল। আর ২৩ রান করেন টম হার্টলি। তৃতীয় সর্বোচ্চ টম বেইলির ১০ রান। এসেক্সের হয়ে শেন স্ন্যাটার নেন ৬ উইকেট। ৩ উইকেট নেন স্যাম কুক। এসেক্সকে জয়ের জন্য মাত্র ৯৮ রানের টার্গেট দিয়েছিল ল্যাঙ্কাশায়ার।

এই স্কোরের সামনে এসেক্সের পুরো দল মাত্র ৫৯ রানের উড়ে যায়। আর ল্যাঙ্কাশায়ার ম্যাচটি ৩৮ রানে জিতে যায়। এই সময়ে জর্জ ব্যাল্ডারসন ৫ উইকেট এবং উইল উইলিয়ামস ৪ উইকেট নেন। ব্যাল্ডারসন এ দিন হ্যাটট্রিক করেছেন।

এসেক্স বনাম ল্যাঙ্কাশায়ার ম্যাচটি প্রথম শ্রেণির ক্রিকেটে দিল্লি বনাম ওড়িশার ম্যাচের রেকর্ড ভেঙে দিয়েছে। ২০০৮ সালে এই দুই দলের মধ্যে একটি ম্যাচ ৭৭৩ বলে শেষ হয়ে গিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে নিমেষেই ফটো কেক তৈরি করছে Zomato! ডেলিভারি দিচ্ছে ৩০ মিনিটেই T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.