বাংলা নিউজ > ময়দান > ছ'বছর পর জাতীয় দলে ফিরে পেনাল্টি মিস বেঞ্জিমার, চোটের কালো মেঘ ইংল্যান্ড শিবিরে

ছ'বছর পর জাতীয় দলে ফিরে পেনাল্টি মিস বেঞ্জিমার, চোটের কালো মেঘ ইংল্যান্ড শিবিরে

ফ্রান্স জাতীয় দলের জার্সি গায়ে করিম বেঞ্জিমা। ছবি- টুইটার।

আর মাত্র সপ্তাহখানেকের অপেক্ষা, তারপরেই বসতে চলেছে উয়েফা ইউরো ২০২০-এর আসর। মূল টুর্নামেন্টে নামার আগে প্রত্যেক দলই শেষবারের জন্য নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে উদ্যোগী। সেই উদ্দেশ্যেই ফ্রান্স, ইংল্যান্ড, জার্মানি-সহ একাধিক দল প্রস্তুতি ম্যাচে নেমেছিল। 

প্রায় ছয় বছর পর ফ্রান্সের জাতীয় দলে সুযোগ পেয়েছেন রিয়াল মাদ্রিদের করিম বেঞ্জিমা। বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ওয়েলশের বিরুদ্ধে নিজের ফিরতি ম্যাচেই গোল করার সুযোগ পেয়ে যান তারকা স্ট্রাইকার। ম্যাচের আধ ঘন্টার মাথায় ডিফেন্ডার নিকো উইলিয়ামসের হাতে বল লাগায় পেনাল্টি পায় দিদিয়ের দেশঁয়ের দল। এতদিন পর নিজের প্রথম ম্যাচকেই স্মরণীয় করার সুযোগ পান বেঞ্জিমা। কিন্তু তিনি গোল করতে ব্যর্থ হন।

তবে গোল না পেলেও গোটা ৯০ মিনিট মাঠে ছিলেন বেঞ্জিমা। গ্যারেথ বেলদের বিরুদ্ধে ৩-০ গোলে জেতে ফ্রান্স। পেনাল্টি মিসের পাশাপাশি বেঞ্জিমার শট বারে লেগেও ফিরে আসে, যার সুযোগে ওসমান দেম্বেলে গোল করেন। ফ্রান্সের হয়ে বাকি দু'টি গোল করেন কিলিয়ান এমবাপে ও আতোয়াঁ গ্রিজম্যান।

অপরদিকে, অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে বুকায়ো সাকার দ্বিতীয়ার্ধের গোলে জয় পায় ইংল্যান্ড। তাঁর জায়গা নিয়ে একাধিক প্রশ্নচিহ্ন থাকলেও ইউরোর জন্য গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন লিভারপুলের ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। কিন্তু ম্যাচের একেবারে শেষের দিকে আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন ইংল্যান্ডের রাইট ব্যাক। বল ক্লিয়ার করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে টান পড়ে ট্রেন্টের। পরীক্ষার পর চোটের বিষয়ে আরও বিস্তারিতভাবে জানা গেলেও ঘোরতর প্রশ্নচিহ্ন ওঠে গেল আসন্ন ইউরোতে তাঁর অংশগ্রহণ নিয়ে।

জার্মানি ও নেদারল্যান্ড নিজেদের প্রস্তুতি ম্যাচে যথাক্রমে ডেনমার্ক ও স্কটল্যান্ডের বিরুদ্ধে ড্র করে। ম্যাটস হামেলস ও থমাস মুলার দু'জনেই জার্মান জাতীয় দলের হয়ে নিজেদের প্রত্যাবর্তনের ম্যাচে গোটা ৯০ মিনিট খেলেন। জার্মানদের হয়ে গোল করেন মিডফিল্ডার ফ্লোরিয়ান নয়হাউস, তবে ইউসেফ ইউরারি পলসেনের গোলে ১-১ ম্যাচে শেষ হয়। অপর ম্যাচে ডাচদের হয়ে জোড়া গোল করেও ম্যাচ জেতাতে ব্যর্থ হন মেম্ফিস ডিপাই। স্কটিশদের হয়ে গোল করেন জ্যাক হেন্ডরি এবং কেভিন নিসবেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.