বাংলা নিউজ > ময়দান > EURO 2020: স্থান পরিবর্তন! ইউরো কাপের জন্য নির্ধারিত হল দুই নতুন ঠিকানা
ইউরো ট্রফি। ছবি- রয়টার্স। (REUTERS)
ইউরো ট্রফি। ছবি- রয়টার্স। (REUTERS)

EURO 2020: স্থান পরিবর্তন! ইউরো কাপের জন্য নির্ধারিত হল দুই নতুন ঠিকানা

  • নাম অপরিবর্তিত রেখেই দর্শকদের উপস্থিতিতে জুন মাসে এ বছর শুরু হবে ইউরোপের সবচেয়ে বড় দেশগুলির মধ্যে মহাদেশীয় শিরোপা অর্জনের লড়াই।

করোনা পরিস্থিতিতে বহু বড় বড় টুর্নামেন্টের মতো পিছিয়ে দেওয়া হয়েছিল ইউরো ২০২০ টুর্নামেন্টও। নাম অপরিবর্তিত রেখেই দর্শকদের উপস্থিতিতে জুন মাসে এ বছর শুরু হবে ইউরোপের সবচেয়ে বড় দেশগুলির মধ্যে মহাদেশীয় শিরোপা অর্জনের লড়াই।

তবে ইউরোপে করোনার প্রকোপ বেশ কমে গেলেও সম্পূর্ণ শেষ হয়ে যায়নি। এখনও জায়গায় জায়গায় সদর্পেই রাজ চলছে মহামারির। স্পেনের বাস্ক অঞ্চল যার মধ্যে অন্যতম। এই কথা মাথায় রেখেই ফ্রান্সের অদূরে অবস্থিত বাস্ক প্রদেশের সরকার ম্যাচে দর্শকদের উপস্থিতির বিষয়ে কোনওরকম নিশ্চয়তা দিতে পারেনি। তাই বিলবাওয়ের বদলে সেভিলকে নির্ধারিত গ্রুপ স্টেজসহ, নকআউটের সব ম্যাচের দায়িত্ব দেওয়া হয়েছে। উয়েফার সহ-সভাপতি ভিগনিও বনেয়িক একটি টুইটে এই সিদ্ধান্তের কথা খোলাসা করেন। ফলে ঘরের মাঠে জাতীয় দলের জার্সি গায়ে ইউরো খেলার স্বপ্ন অধরাই থেকে গেল স্প্যানিশ গোলরক্ষত উনাই সিমনের।

বিলবাওয়ের পাশাপাশি একই কারণে ডাবলিন থেকে ম্যাচ সরিয়ে নেওয়া হয় সেন্ট পিটার্সবার্গে। তবে মিউনিখের অ্যালায়েঞ্জ এরিনাতে ম্যাচ হচ্ছেই। ৭৫ হাজার দর্শকআসন সম্পন্ন বায়ার্ন মিউনিখের মাঠে কমপক্ষে ১৪,৫০০ সমর্থক খেলা দেখতে পাবেন। প্রথমে নিশ্চয়তা দিতে না পারলেও শেষ মুহূর্তে মত বদল করে জার্মান ফুটবল সংস্থা (ডিএফবি)। এক বিবৃতিতে সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ‘মহামারির প্রকোপে বর্তমানে জার্মানির অবস্থা খারাপ হলেও, আশা করা যায় জুনের আগেই পরিস্থিতির উন্নতি ঘটবে। সেই কথা মাথায় রেখেই মিউনিখে ১৪,৫০০ দর্শক সংখ্যা বাস্তবিক বলে আমরা মনে করেছি।’

বন্ধ করুন