বাংলা নিউজ > ময়দান > ইউরোপা লিগে সহজ জয় এসি মিলান-আর্সেনালের, গোল বাংলাদেশি বংশোদ্ভূতের
ইউরোপা লিগে সহজ জয় এসি মিলান-আর্সেনালের, গোল বাংলাদেশি বংশোদ্ভূতের (ছবি সৌজন্য রয়টার্স)
ইউরোপা লিগে সহজ জয় এসি মিলান-আর্সেনালের, গোল বাংলাদেশি বংশোদ্ভূতের (ছবি সৌজন্য রয়টার্স)

ইউরোপা লিগে সহজ জয় এসি মিলান-আর্সেনালের, গোল বাংলাদেশি বংশোদ্ভূতের

  • সহজ জয় পেল বড় দলগুলি।

শুভব্রত মুখার্জি

ইউরোপা লিগে বৃহস্পতিবার রাতের ম্যাচে সহজ জয় তুলে নিল ক্লাব ফুটবলের বড় নামগুলি। সেরি-আ, ইপিএলের তথাকথিত বড় দলগুলি দেখল জয়ের মুখ।

গ্রুপ পর্বে ১০০% জয়ের রেকর্ড অক্ষুণ্ন রাখল ইতালিয়ান ক্লাব এসি মিলান ও ইপিএল ক্লাব আর্সেনাল। চেক প্রজাতন্ত্রের ক্লাব স্পার্তা প্রাগকে ৩-০ গোলে হারিয়ে বড়সড় জয় তুলে নিয়েছে ইব্রাহিমোভিচের এসি মিলান। অন্যদিকে আয়ারল্যান্ডের ক্লাব ডানডকের বিপক্ষে আর্সেনাল জিতেছে ৩-০ গোলে। এমিরেটসে নিজেদের ঘরের মাঠে আর্সেনাল মুখোমুখি হয়েছিল আইরিশ ক্লাব ডানডকের। নিজেদের সর্বশেষ ম্যাচের একাদশে ১০টি পরিবর্তন করে নিজেদের মাঠে দল সাজিয়েছিলেন গানার্স কোচ মিখেল আর্টেটা।

আর্সেনালের তারুণ্য নির্ভর দল প্রথম থেকেই গতিময় ফুটবল খেলা শুরু করে। মাঝমাঠের দখল তাদের হাতে চলে যায়। লাগাতার আক্রমণে যায় তারা। তবে গোল আসছিল না কিছুতেই। অবশেষে ডানডকের ডিফেন্সের প্রতিরোধ ভাঙে প্রথমার্ধ্বের শেষের দিকে। ইংরেজ স্ট্রাইকার এডি এনকেতিয়া ৪২ মিনিটে ক্লাবের হয়ে প্রথম গোল করার পরেই দুই মিনিট পরে ফের লিড পায় স্বাগতিক আর্সেনালের। গোলদাতা জো উইলক। বিরতির পরেই নিকোলাস পেপে ব্যবধান বাড়িয়ে ৩-০ করে সহজে জয় এনে দেন।

মিলানের সান সিরোতে গ্রুপ এইচের খেলায় চেক প্রজাতন্ত্রের ক্লাব স্পার্তা প্রাগের মুখোমুখি হয় এসি মিলান। সেরি আ'র পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে স্টেফানো পিওলির ছেলেরা। ইব্রা-ডিয়াজরা আক্রমণে ব্যতিব্যস্ত করে দেয় প্রাগের ক্লাবটিকে। রসোনেরিরা ২৪ মিনিটে ডিয়াজের গোলে লিড পায়। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ তার শট পোস্টে মারেন। ৫৭ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে লোনে আসা দিয়েগো দালোর দারুণ ক্রস থেকে লিড দ্বিগুণ করেন রাফায়েল। ৬৬ মিনিটে ইসমাইল বেনেসারের ডিফেন্সচেরা পাসে রসোনেরিদের জার্সিতে নিজের প্রথম গোল করেন ২১ বছরের দালো। ফলে তিন পয়েন্ট নিশ্চিত করে তারা। দুটি ম্যাচের দুটোতেই জয় তুলে নিয়ে গ্রুপ শীর্ষে আছে এসি মিলান।

অন্যদিকে কষ্টার্জিত জয় পেয়েছে লেস্টার সিটি। ১৮ মিনিটে পেনাল্টি পায় লেস্টার। চলতি মরসুমে ইউরোপা লিগে নিজের প্রথম গোল করে দলকে এগিয়ে দেন ৩৩ বছরের স্ট্রাইকার জেমি। ফক্সেস ৩৯ মিনিটে স্বাগতিক অ্যাথেন্সের বিরুদ্ধে গোল করেন বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরি। বদলি হিসেবে নামা টাঙ্কোভিচ ৪৮ মিনিটে অ্যাথেন্স দলের হয়ে ব্যবধান কমান। কিন্তু শেষরক্ষা হয়নি। ফলে দুই জয়ে গ্রুপ জি’তে শীর্ষে আপাতত লেস্টার।

বন্ধ করুন