বাংলা নিউজ > ময়দান > ৬, ৬, ৬, ৬, ৬: সিরাজ ও জুনাইদকে ছাতু করলেন অনামি দুই ব্যাটসম্যান, ভিডিয়ো
ছক্কার ফুলঝুরি ইউরোপীয়ান ক্রিকেট চ্যাম্পিয়নশিপে। ছবি- স্ক্রিনগ্র্যাব।

৬, ৬, ৬, ৬, ৬: সিরাজ ও জুনাইদকে ছাতু করলেন অনামি দুই ব্যাটসম্যান, ভিডিয়ো

  • ১০ ওভারের ক্রিকেটে ১টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৬৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন স্টম্যান।

ইউরোপীয়ান ক্রিকেট চ্যাম্পিয়নশিপ বরাবর ক্রিকেটপ্রেমীদের মনোরঞ্জনের উপকরণ উপহার দেয়। এবারও তার অন্যথা হল না। এবার চেক প্রজান্ত্র বনাম পর্তুগাল ম্যাচে যে রকম চার-ছক্কার ফুলঝুরি দেখা গেল, তা ক্রিকেটপ্রেমীদের আপ্লুত করবে নিশ্চিত। বিশেষ করে চেক প্রজাতন্ত্রের ইনিংসের অষ্টম ও নবম ওভার মিলিয়ে পরপর পাঁচটি ছক্কার কথা আলাদা করে উল্লেখ করতেই হয়।

স্পেনের কার্তামা ওভালে টস জিতে পর্তুগালকে শুরুতে ব্যাট করতে পাঠায় চেক প্রজাতন্ত্র। নির্ধারিত ১০ ওভারে পর্তুগাল ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ফ্র্যাঙ্ক স্টম্যান ২৪ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ১টি চার ও ৯টি ছক্কা মারেন। এছাড়া ১৯ বলে ৩০ রান করেন ক্যাপ্টেন গ্রিনশিল্ডস। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৩ বলে ৩১ রান করেন ইমরান খান। ১৯ রানে ৩টি উইকেট নেন চেক প্রজাতন্ত্রের আবুল ফারহাদ।

আরও পড়ুন:- T20 World Cup 2022: রোহিত শর্মার এই ক্যাপ্টেন্সি রেকর্ড বজায় থাকলে নিশ্চিত টি-২০ বিশ্বকাপ জিতবে ভারত

পালটা ব্যাট করতে নেমে জয়ের দোরগোড়ায় এসে থেমে যেতে হয় চেককে। তারা ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩২ রানে আটকে যায়। ৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে পর্তুগাল।

পরপর পাঁচ বলে পাঁচ ছক্কার ভিডিয়ো দেখতে ক্লিক করুন:- https://www.fancode.com/video/41718?utm_source=fancode&utm_medium=share&utm_campaign=share&utm_content=66666!+Six-hitting+show+in+ECC&contentDataType=DEFAULT

সাজিব ভুঁইয়া ১৭ বলে ৫২ রান করেন। তিনি ৩টি চার ও ৬টি ছক্কা মারেন। ৩টি ছক্কার সাহায্যে ৬ বলে ১৯ রান করে নট-আউট থাকেন ক্রান্তি বেঙ্কটস্বামী। দ্বিতীয় ইনিংসে অষ্টম ওভারের শেষ ৩টি বলে মহম্মদ সিরাজ নিপোকে (৭.৪, ৭.৫ ও ৭.৬ ওভার) পরপর ৩টি ছক্কা হাঁকান বেঙ্কটস্বামী। নবম ওভারের প্রথম ২টি বলে (৮.১ ও ৮.২ ওভার) জুনাইদ খানকে পরপর ২টি ছয় মারেন সাজিব। সুতরাং, ইনিংসের সেই পর্যায়ে পরপর ৫টি ছক্কা মারেন চেক প্রজাতন্ত্রের দুই ব্যাটসম্যান। যদিও দল হারায় সফল হয়নি তাঁদের এমন লড়াই। মহম্মদ সিরাজ নিপো শেষমেশ ৩২ রান খরচ করে ২টি উইকেট দখল করেন।

বন্ধ করুন