বাংলা নিউজ > ময়দান > ‘২ বছর আগেও সে জানত না যে ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা,’ তরুণ ক্রিকেটারের প্রশংসায় ইরফান

‘২ বছর আগেও সে জানত না যে ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা,’ তরুণ ক্রিকেটারের প্রশংসায় ইরফান

এই ক্রিকেটারের প্রশংসায় ইরফান পাঠান (ছবি-গেটি ইমেজ)

ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান ভারতীয় দলের মূল খেলোয়াড় দীপক হুডাকে নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন যে দীপক হুডা একজন দুর্দান্ত খেলোয়াড় হয়ে উঠেছেন, কিন্তু দুই বছর আগে পর্যন্ত তিনি জানতেন না যে তিনি ভারতের হয়ে খেলতে পারবেন কি না।

দুই বছর আগেও দীপক হুডা জানতেন না যে তিনি ভারতের হয়ে খেলবেন। এমনটাই জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান ভারতীয় দলের মূল খেলোয়াড় দীপক হুডাকে নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন যে দীপক হুডা একজন দুর্দান্ত খেলোয়াড় হয়ে উঠেছেন, কিন্তু দুই বছর আগে পর্যন্ত তিনি জানতেন না যে তিনি ভারতের হয়ে খেলতে পারবেন কি না।

আরও পড়ুন… মাথা খাটিয়ে বল করে, এশিয়া কাপে ভারতের সম্পদ হতে পারে! কাকে নিয়ে আত্মবিশ্বাসী কানেরিয়া? 

২০২২ আইপিএল-এ দীপক হুডার পারফরম্যান্স খুব ভালো ছিল। লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলার সময় তিনি প্রচুর রান করেছিলেন। তিনি মোট ৪৫১ রান করেছিলেন। সেই কারণে ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তিনি প্রথম দলে নির্বাচিত হন। তবে এরপর একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি তিনি। এরপর তিনি আয়ারল্যান্ড সিরিজে সুযোগ পান, যেখানে তিনি দুর্দান্ত ইনিংস খেলে সকলকে মুগ্ধ করে দেন এবং তারপর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। 

আরও পড়ুন… মাথা খাটিয়ে বল করে, এশিয়া কাপে ভারতের সম্পদ হতে পারে! কাকে নিয়ে আত্মবিশ্বাসী কানেরিয়া?

ইরফান পাঠানের মতে দীপক হুডা একটা উদাহরণ সৃষ্টি তৈরি করেছেন। ইরফান পাঠানের মতে, দীপক হুডা যদি আরও কয়েক বছর খেলেন, তাহলে ভারতীয় দলের জন্য খুব ভালো হবে। ইএসপিএন ক্রিকইনফোতে একটি কথোপকথনের সময় ইরফান পাঠান বলেন, ‘দুই বছর আগে, দীপক হুডা নিজেই নিশ্চয়ই ভাবছিলেন যে তিনি ইন্ডিয়া ক্যাপ পাবেন কি না। আজ তিনি অন্যদের জন্য উদাহরণ হয়ে উঠেছেন। আপনি যদি চেষ্টা চালিয়ে যান তবে আপনি সেখানেই অর্ধেক যুদ্ধে জয়ী হবেন।’

আরও পড়ুন… মাথা খাটিয়ে বল করে, এশিয়া কাপে ভারতের সম্পদ হতে পারে! কাকে নিয়ে আত্মবিশ্বাসী কানেরিয়া? 

ইরফান পাঠান আরও বলেন, ‘দীপক হুডা ভারতীয় দলের জন্য কী করতে পারেন তা নিয়ে আমি আগ্রহী। তাঁর বয়স এখন মাত্র ২৭ বছর। তিনি যদি আরও ছয়-সাত বছর খেলেন, তাহলে তাঁর সামনে অনেক কিছু অর্জনের সুযোগ থাকবে।’ দীপক হুডার দুর্দান্ত পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে তাঁকেও এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত করা যেতে পারে।

বন্ধ করুন