বাংলা নিউজ > ময়দান > ৩৭ বছরেও ব্যাট হাতে জ্বলে উঠেছেন উথাপ্পা, সর্বাধিক রান করে এখন ILT20-এর গ্রিন বেল্টের মালিক রবিন

৩৭ বছরেও ব্যাট হাতে জ্বলে উঠেছেন উথাপ্পা, সর্বাধিক রান করে এখন ILT20-এর গ্রিন বেল্টের মালিক রবিন

গ্রিন বেল্ট হাতে রবিন উথাপ্পা (ছবি-টুইটার)

৩৭ বছর বয়সেও রবিন উথাপ্পার ব্যাটের তীক্ষ্ণতা কমেনি। ১৭১ স্ট্রাইক সহ ফিফটি করলেন তিনি। দুবাই ক্যাপিটালস ৭৩ রানের বড় জয় দিয়ে তাদের অভিযান শুরু করেছিল। দুটি ম্যাচে ১২২ রান করেছেন উথাপ্পা। ফলে বর্তমানে ILT20-এ শীর্ষ রান সংগ্রাহক এবং গ্রিন বেল্টের দখলে রয়েছে তাঁর কাছেই।

৩৭ বছর বয়সেও রবিন উথাপ্পার ব্যাটের তীক্ষ্ণতা কমেনি। ১৭১ স্ট্রাইক সহ ফিফটি করলেন তিনি। ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে খেলা ভারতীয় দলের প্রাক্তন উদ্বোধনী ব্যাটসম্যান রবিন উথাপ্পার ব্যাট সোমবার দুবাই ক্যাপিটালসের হয়ে প্রচণ্ডভাবে চলল। গাল্ফ জায়ান্টদের বিরুদ্ধে ম্যাচে রবিন উথাপ্পা ১৭১ স্ট্রাইক রেটে ব্যাট করলেন। এই সময় ভারতীয় এই ব্যাটসম্যান ৪৬ বলে ৭৯ রান করেন। রবিনের আক্রমণাত্মক খেলা দেখেই বোঝা যাচ্ছিল যে তিনি এখনও কতটা ভয়ঙ্কর হতে পারেন। এই ম্যাচে ১০টি চার ও দুটি ছক্কা মেরেছেন উথাপ্পা।

আরও পড়ুন… শুধু টি২০-তে সফল সূর্যকেই কোহলি-রোহিতের মতন তিন ফর্ম্যাটের প্লেয়ার বলে দিলেন প্রাক্তন অধিনায়ক

শুক্রবার, ১৩ জানুয়ারি আইপিএল টি-টোয়েন্টির উদ্বোধনী খেলায় দুবাই ক্যাপিটালস আবুধাবি নাইট রাইডার্সের সঙ্গে মুখোমুখি হয়েছিল। রবিন উথাপ্পা ক্যাপিটালসের হয়ে ব্যাট হাতে ৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। অধিনায়ক রোভম্যান পাওয়েল ২৯ বলে ৪৮ রান সংগ্রহ করেন। ক্যাপিটালসকে প্রথমে ব্যাট করতে বলা হয়েছিল এবং ২০ ওভারে ১৮৭/৭ রান তুলেছিল। দুবাই ক্যাপিটালস ৭৩ রানের বড় জয় দিয়ে তাদের অভিযান শুরু করেছিল। দুটি ম্যাচে ১২২ রান করেছেন উথাপ্পা। ফলে বর্তমানে ILT20-এ শীর্ষ রান সংগ্রাহক এবং গ্রিন বেল্টের দখলে রয়েছে তাঁর কাছেই।

আরও পড়ুন… দুই ব্যাটার একই দিকে, কী করবেন বুঝতেই পারলেন না আম্পায়ার- দেখুন পাকিস্তানের মজার রান আউট

উল্লেখ্য, উথাপ্পা গত বছরের সেপ্টেম্বরে ভারতীয় ক্রিকেটের সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন। তিনি গত বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংস (সিএসকে) দলের অংশ ছিলেন। গত বছরে ২০.৯১ গড়ে ১২ ম্যাচে ২৮০ রান করে মরশুম শেষ করে ছিলেন উথাপ্পা। তিনি তাঁর ক্রিকেট ক্যারিয়ারের একটি নতুন অধ্যায় শুরু করেছেন। দুবাই ক্যাপিটালসের জন্য দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন রবিন উথাপ্পা।

বিসিসিআই কোনও ভারতীয় ক্রিকেটারকে বিদেশি লিগে খেলার অনুমতি দেয় না। এই কারণেই গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন রবিন উথাপ্পা। উথাপ্পা ছাড়াও ভারতের ইউসুফ পাঠানও এই মরশুমে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলছেন। তবে এদিনের ম্যাচে তিনি একাদশে ছিলেন না।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দুবাই ক্যাপিটালস এবং গাল্ফ জায়ান্টসের মধ্যে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুটের সঙ্গে ওপেন করতে আসেন রবিন উথাপ্পা। দুজনের মধ্যে প্রথম উইকেটে ৭১ রানের জুটি গড়ে ওঠে। যদিও এতে রুটের অবদান ছিল মাত্র ছয় রান। দলের ১০০ রান করার পর উথাপ্পাও আউট হন।

এই ম্যাচেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন রোভম্যান পাওয়েল ও সিকান্দার রাজা। পাওয়েল ১৫২ স্ট্রাইক রেটে ২৫ বলে ৩৮ রানের ইনিংস খেলেন। রাজার ব্যাট থেকে আসে ১৯ বলে ১৫৭ স্ট্রাইক রেটে ৩০ রান। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় গাল্ফ জায়ান্টস। দুবাই ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৮২ রান করে। এরপরে জয়ের জন্য ২০ ওভারে ১৮৩ রানের টার্গেট পেয়েছিল গাল্ফ দল। সেই রান ১৯ ওভারেই করে দেয় গাল্ফ জায়ান্টস। গাল্ফের অধিনায়ক জেমস ভিনস ৫৬ বলে অপরাজিত ৮৩ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা নির্বাচিত হন। জেরহার্ড ইরাসমাস ২৮ বলে ৫২ রান করেন। রেহান আহমেদ ১৭ বলে ২৮ রান করেন।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.