বাংলা নিউজ > ময়দান > ‘আজও আমার কাছে এমএস ধোনির ফোন নম্বর নেই;’ অসহায় স্বীকারোক্তি শাস্ত্রীর
মাহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেটার দেখেননি রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)

‘আজও আমার কাছে এমএস ধোনির ফোন নম্বর নেই;’ অসহায় স্বীকারোক্তি শাস্ত্রীর

  • ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে একটি বড় মন্তব্য করেছেন। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতারের সঙ্গে আড্ডা দিতে দেখা গিয়েছে রবি শাস্ত্রীকে।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে একটি বড় মন্তব্য করেছেন। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতারের সঙ্গে আড্ডা দিতে দেখা গিয়েছে রবি শাস্ত্রীকে। সেই আলোচনার সময় রবি শাস্ত্রী বলেন যে আজও তাঁর কাছে এমএস ধোনির ফোন নম্বর নেই। তিনি আরও বলেন, ধোনি তার সঙ্গে মোবাইল রাখেন না।  এর পাশাপাশি শাস্ত্রী জানান মাহির মতো ক্রিকেটার আজ পর্যন্ত তিনি দেখেননি। শাস্ত্রীর মতে, ধোনির মধ্যে যে গুণ লুকিয়ে রয়েছে সেটা সচিন তেন্ডুলকরের মধ্যেও নেই। 

ওমানে শোয়েব আখতারের সঙ্গে কথা বলেন লেজেন্ডস ক্রিকেট লিগের কমিশনার রবি শাস্ত্রী। আখতারের ইউটিউব চ্যানেলে প্রকাশিত একটি ভিডিয়োতে শাস্ত্রী বলেন, ‘আজও আমার কাছে এমএস (ধোনির) ফোন নম্বর নেই। আমি কখনও তার ফোন নম্বর চাইনি। আমি জানি যে তিনি ফোনটি সঙ্গে রাখেন না।’ রবি শাস্ত্রীও বিরাট কোহলির টেস্ট অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে নিজের মতামত দিয়েছেন। তিনি স্বীকার করেছেন যে বিরাট কোহলির এই সিদ্ধান্তে তিনি বেশ অবাক হয়েছেন। তবে একই সঙ্গে তিনি বলেন, এটা খেলোয়াড়ের সিদ্ধান্ত, যাকে সম্মান করা উচিত।

ধোনি সম্পর্কে রবি শাস্ত্রী আরও বলেন, ‘বিরাট কোহলি মাঠে একজন যোদ্ধার মতো। একবার মাঠে পা দিলেই তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে চান। অন্য কিছু নিয়ে তিনি চিন্তিত নন। কিন্তু মাঠের বাইরে তিনি সম্পূর্ণ বিপরীত মানুষ। খুব শান্ত। এবং চিল। যদিও ধোনির মতো রিল্যাক্স হলেন রোহিত শর্মা। অনেক সময় আপনি মহেন্দ্র সিং ধোনিকে বুঝতে পারবেন না। আমি তার মতো প্লেয়ার দেখিনি। শূন্যতে আউট হোক কিমবা সেঞ্চুরি করুন, বিশ্বকাপ জিতুন কিমবা বিশ্বকাপের প্রথম রাউন্ডে ছিটকে যান, আমি জোড় দিয়ে বলতে পারি আপনি ওর মতো ক্রিকেটার কখনও দেখেননি। আমি সচিন তেন্ডুলকর সহ অনেক খেলোয়াড়কে দেখেছি, কিন্তু মহেন্দ্র সিং ধোনির মতো ব্যক্তিকে দেখিনি। সচিনের স্বভাব ছিল চমৎকার, কিন্তু তিনি রাগও করতেন। এমএস ধোনি কখনও রাগ করেন না। রাগটা করাটা ওর কাছে কোনও ব্যাপারই নয়।’

বন্ধ করুন