বাড়ি > ময়দান > চুরি গেল এভারেস্ট জয়ী প্রেমলতার পদ্মশ্রী পুরস্কার
রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার নিচ্ছেন প্রেমলতা।
রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার নিচ্ছেন প্রেমলতা।

চুরি গেল এভারেস্ট জয়ী প্রেমলতার পদ্মশ্রী পুরস্কার

  • ২০১১ সালের ২০ মে ৪৮ বছর বয়সে মাউন্ট এভারেস্ট জয় করেন প্রেমলতা আগরওয়াল।

চুরি গেল এভারেস্ট জয়ী প্রেমলতা আগরওয়ালের পদ্মশ্রী পুরস্কার। জামশেদপুরে পর্বতারোহীর বাড়ি থেকেই চুরি যায় দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মানের স্মারক। প্রেমলতার স্বামী বিমল আগরওয়াল চুরির ঘটনার কথা সংবাদমাধ্যমকে জানান।

সোমবার ভোরে দুস্কৃতিরা প্রেমলতার বাড়ি থেকে পদ্মশ্রীর স্মারক ছাড়াও নগদ ২০ হাজার টাকা, ১৫টি রুপোর কয়েন ও দু'টি কম্পিউটার হার্ড ডিস্ক নিয়ে চম্পট দেয়। হার্ড ডিস্কগুলিতে প্রেমলতার পবর্তারোহনের ছবি ছাড়াও বিভিন্ন পুরস্কার গ্রহণের অমূল্য সব ছবি ও ভিডিও ছিল।

প্রেমলতার স্বামী পুলিশে চুরির অভিযোগ দায়ের করেছেন। তিনি জানিয়েছেন ভোর ৫টা নাগাদ ঘটেছে এই চুরির ঘটনা। প্রেমলতা ও তাঁর পরিবারের লোকজন রাতে সেখানে ছিলেন না। তাঁরা সোনারিতে নিজেদের নতুন বাড়িতে ছিলেন। পুরনো বাড়ির অর্ধেক জিনিসপত্র নতুন বাড়িতে নিয়ে যাওয়া হলেও বাকি অর্ধেক পুরনো বাড়িতেই থেকে গিয়েছে এখনও। যার মধ্য থেকে খোয়া গিয়েছে পদ্মশ্রীর মতো অমূল্য স্মারক।

পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। ডগ স্কোয়াড সহ পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা তদন্তের স্বার্থে ঘুরে গিয়েছেন প্রেমলতার বাড়িতে।

২০১১ সালের ২০ মে ৪৮ বছর বয়সে প্রেমলতা মাউন্ট এভারেস্ট জয় করেন। সেই সময় সবথেকে বেশি বয়সে এভারেস্ট জয়ী ভারতীয় মহিলা ছিলেন তিনিই। ২০১৩ সালে তাঁকে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করে ভারত সরকার।

বন্ধ করুন