বাংলা নিউজ > ময়দান > ‘দলের মধ্যে সবকিছু ঠিকঠাক চলছিল না,’ বিরাট ইস্তফা নিয়ে জল্পনা সলমনের
বিরাট প্রসঙ্গে মুখ খুললেন সলমন বাট (ছবি:এএনআই)

‘দলের মধ্যে সবকিছু ঠিকঠাক চলছিল না,’ বিরাট ইস্তফা নিয়ে জল্পনা সলমনের

  • ভারতের সবচেয়ে সফলতম টেস্ট অধিনায়ক বিরাট কোহলি হঠাৎ নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন। এই খবর দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। এই বিতর্কে এবার ছাঁপিয়ে পড়লেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট।

ভারতের সবচেয়ে সফলতম টেস্ট অধিনায়ক বিরাট কোহলি হঠাৎ নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন। এই খবর দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়েছে। কোহলি টুইটারে তার চিঠি শেয়ার করার মুহূর্ত থেকে, ভক্ত এবং বিশেষজ্ঞদের মধ্যে নানা প্রশ্ন তৈরি হয়েছে। অনেকে সন্দেহ প্রকাশ করেছেন যে দলের মধ্যে সবকিছু ঠিকঠাক চলছিল না। প্রত্যেকেই নিজের মতো করে এর কারণ খোঁজার চেষ্টা করছেন। এই বিতর্কে এবার ছাঁপিয়ে পড়লেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বিশ্বাস করেন যে কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফের পরিবর্তন এবং নতুন যারা দায়িত্ব নিয়েছেন সেখানেই কোনও সমস্যা তৈরি হয়েছে। যে কারণে ৩৩ বছর বয়সী বিরাট কোহলি ৭ বছর পরে তার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। বাটের মতে কোহলি, যিনি অধিনায়ক থাকাকালীন ৬৮টি ম্যাচের মধ্যে ৪০টিতে জয় পেয়েছেন এবং ভারতের টেস্ট অধিনায়ক হিসাবে সর্বাধিক জয়ের রেকর্ড দখল করেছেন, সে যেই সময় দায়িত্ব ছেড়ে দিচ্ছেন সেটা সঠিক সময় নয়। বাট মনে করেন বিরাট আরও ৫ বছর নেতা হিসাবে থাকতেই পারতেন।

বাট বলেন, ‘টুইটারে বিরাটের নোট পড়ার পর, আমি বুঝেছি যে কোহলি বলতে চেয়েছেন অনেক হয়েছে। তার এমন বয়স হয়নি যে সে বলবে, ‘ঠিক আছে, আমি চললাম। আপনারা অন্য কাউকে দায়িত্ব দিন।’ তিনি এখনও ৫ বছর নেতা হিসাবে থাকতেই পারতেন। এমনও নয় যে সে ক্রিকেট ছেড়ে দিচ্ছেন। আমার মনে হয় সবকিছু সহজ ছিলনা।’ তিনি আরও বলেন, ‘এই সিদ্ধান্তের অন্য একটি কারণ হতে পারে সেখানে সবটা সমান চলছিল না। সেখানে সাংগঠনিক সেট আপ ছিল, যেখানে রবি শাস্ত্রী উপস্থিত ছিলেন এবং তার দল যারা কোহলির সাথে এক হয়ে কাজ করেছিলেন। এখন তারা চলে গেছে, আমি মনে করি যে নতুনদের সঙ্গে মানিয়ে নেওয়া নিয়ে একটা সমস্যা হচ্ছিল।’

বন্ধ করুন