বাংলা নিউজ > ময়দান > ‘অধিনায়ক হিসেবে হয়তো শেষ টেস্ট খেলবে কেন উইলিয়ামসন’, বড় দাবি NZ প্রাক্তনীদের
কেন উইলিয়ামসন।

‘অধিনায়ক হিসেবে হয়তো শেষ টেস্ট খেলবে কেন উইলিয়ামসন’, বড় দাবি NZ প্রাক্তনীদের

  • উইলিয়ামসন ২০১৬ সাল থেকে কিউয়িদের নেতৃত্ব দিচ্ছেন, অবসরের পর ব্রেন্ডন ম্যাকালামের কাছ থেকে নেতৃত্বের দায়িত্ব পান তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে করোনায় আক্রান্ত হন তিনি। তাই ট্রেন্ট ব্রিজ টেস্টে কিউয়ি দলকে নেতৃত্ব দিচ্ছেন টম লাথাম।

নিউজিল্যান্ড ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছাড়াই মাঠে নেমেছে। উইলিয়ামসন করোনায় আক্রান্ত। তিনি তাই ম্যাচ খেলতে পারেননি। উইলিয়ামসনের অনুপস্থিতিতে ট্রেন্ট ব্রিজ টেস্টে কিউয়ি দলকে নেতৃত্ব দিচ্ছেন টম লাথাম। লর্ডসে প্রথম টেস্টে উইলিয়ামসনের নেতৃত্বে ৫ উইকেটের পরাজয়ের পর ব্ল্যাকক্যাপসরা সিরিজে ০-১ পিছিয়ে রয়েছে। প্রাক্তন কিউয়ি তারকা সাইমন ডুল মনে করেন যেন, দীর্ঘতম ফর্ম্যাটে নিউজিল্যান্ডের জন্য লাগাম পরিবর্তনের জন্য এটি উপযুক্ত সময় হতে পারে।

উইলিয়ামসন ২০১৬ সাল থেকে কিউয়িদের নেতৃত্ব দিচ্ছেন, অবসরের পর ব্রেন্ডন ম্যাকালামের কাছ থেকে নেতৃত্বের দায়িত্ব পান তিনি। ডুল বলেছেন, ‘আমার মনে হয়, কেন উইলিয়ামসন যদি তৃতীয় টেস্টে খেলতে পারেন এবং দলের অধিনায়কত্বের জন্য ফিট থাকেন, তবে টেস্ট ক্রিকেটে এটা শেষ বারের মতো তিনি নেতৃত্ব দিতে পারেন। আমি শুধু মনে করি টম লাথামের টেস্ট ম্যাচের দায়িত্ব নেওয়ার সময় এসেছে। কেন যথেষ্ট দীর্ঘ সময় ধরে দায়িত্ব করেছে। আমি ওকে শুধু নিউজিল্যান্ডের সেরা ব্যাটসম্যান হিসেবে দেখতে চাই এবং সেটা তিনি হবেনও।’

আরও পড়ুন: প্রথম ফাস্ট বোলার হিসাবে ৬৫০ টেস্ট উইকেট নিলেন অ্যান্ডারসন

আরও পড়ুন: নটিংহ্যাম টেস্টে মুরলিধরনের অনন্য রেকর্ডে থাবা বসালেন ট্রেন্ট বোল্ট

ডুলের মন্তব্যের পর, নিউজিল্যান্ডের আর এক প্রাক্তন ক্রিকেটার গ্রান্ট এলিয়টও দাবি করেছেন, উইলিয়ামসনকে তাঁর কেরিয়ারের খুব তাড়াতাড়ি জাতীয় দলের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছিল।

তিনি বলেছেন, ‘দুর্ভাগ্যবশত, ওকে অল্প বয়সে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল এবং অধিনায়ক হিসাবে অনেক দায়িত্ব রয়েছে। কিছু লোক এটি উপভোগ করে, কিছু লোক করে না। আমি মনে করি এটা কেনের উপর নির্ভর করে যে, ও এটা উপভোগ করবে কি না! কিন্তু আমি মনে করি নেতৃত্ব ছাড়লে এটা ওর ব্যাটিং থেকে অনেক চাপ কমিয়ে দেবে এবং আমরা শুধু ওর খেলা উপভোগ করতে পারব... সম্ভবত আমাদের সর্বকালের সেরা ব্যাটার (ক্রিজে সফল)।’

বন্ধ করুন