বাংলা নিউজ > ময়দান > এই তারকা ক্রিকেটারদের বাদ দিয়ে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজের ১৫ জনের দল ঘোষণা করলেন সাবা করিম
সাবা করিম ও বিরাট কোহলি- কে এল রাহুল (ছবি: পিটিআই) 
সাবা করিম ও বিরাট কোহলি- কে এল রাহুল (ছবি: পিটিআই) 

এই তারকা ক্রিকেটারদের বাদ দিয়ে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজের ১৫ জনের দল ঘোষণা করলেন সাবা করিম

  • শ্রীলঙ্কা সফরে টি টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হওয়ার কারণেই কি সাদা বলের অধিনায়ককে নিজেদের দলে রাখছেন না প্রাক্তনরা।

এক দিন আগেই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজের ১৫ জনের দল ঘোষণা করেছিলেন জাহির খান। সেই দলেও জায়গা হয়নি তাঁর, এবার সাবা করিমের দলেও জায়গা হলনা। তাহলে কি আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা পাবেন না ভারতের সাদা বলের অধিনায়ক! জাহির খানের পরে এবার সাবা করিমের দলেও জায়গা পেলেন না শিখর ধাওয়ান। শ্রীলঙ্কা সফরে টি টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হওয়ার কারণেই কি সাদা বলের অধিনায়ককে নিজেদের দলে রাখছেন না প্রাক্তনরা। প্রশ্ন হল তাহলে নির্বাচকরা কী করবেন? 

আসলে বিরাট কোহলি ও কেএল রাহুলকে দিয়েই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ইনিংসের ওপেন করাতে চাইছেন সাবা করিম। সেই কারণেই শিখর ধাওয়ানের জন্য জায়গা পাওয়া যায়নি। তিন নম্বরে বিরাট কোহিলকে রাখতে চান। সাবা করিম অবশ্য শুধু শিখর ধাওয়ানকেই বাদ দেননি, তাঁর দলে জায়গা পাননি মহম্মদ শামি, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালরা। তবে প্রাক্তন ক্রিকেটারের পছন্দের দলে জায়গা পেয়েছেন শ্রেয়স আইয়ার, ওয়াশিংটন সুন্দর ও রাহুল চাহার। 

নিজের দল নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে সাবা করিম জানান, ‘ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার জন্য নির্বাচকরা যে দলটি বেছে নিয়েছিলেন, সেখানে প্রায় ১৭ জন খেলোয়াড় ছিলেন, আমি সেখান থেকে প্রথমে আমার দল নির্বাচন শুরু করেছি। যেই খেলোয়াড়রা সেখানে ভাল পারফর্ম করবে এবং ইংল্যান্ডে থাকার কারণে শ্রীলঙ্কা সফরে সুযোগ পাননি, তাদের বাইরে রাখার কোন অজুহাতই হয়না। নির্বাচনে ধারাবাহিকতা থাকতে হবে। যে কারণে, আমি ওয়াশিংটন সুন্দরকে আমার দলে রেখেছি। আমি মনে করি সংযুক্ত আরব আমিরশাহিতে যে ম্যাচগুলো হচ্ছে, সেখানে আপনাকে একজন অফ স্পিনারের প্রয়োজন হবে এবং তিনি একজন অলরাউন্ডার।’

রাহুল চাহারকে দলে রাখার কারণ হিসাবে তিনি জানিয়েছেন, রাহুল চাহার হলেন একজন আক্রমনাত্মক বোলার এবং তিনি উইকেট নিতে পারেন। এবং চাহারকে ম্যাচ উইনার হিসাবেও ব্যাখ্যা করেছেন সাবা করিম। তিনি ভুবনেশ্বর কুমারকেও দলে রাখতে চান। দেখে নিন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য সাবা করিমের পছন্দের ১৫ জনের দল:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার।

বন্ধ করুন