বাংলা নিউজ > ময়দান > কোহলির তালে তাল মেলাতে পারবেন না, তাই একসঙ্গে অনুশীলনই করেননি যুবরাজ

কোহলির তালে তাল মেলাতে পারবেন না, তাই একসঙ্গে অনুশীলনই করেননি যুবরাজ

য়ুবরাজ সিং এবং বিরাট কোহলি।

যুবরাজ নাকি একবার বিরাট কোহলির সঙ্গেই অনুশীলন করতে মানা করে দিয়েছিলেন! এমন কাহিনী ফাঁস করেছেন প্রাক্তন ভারতীয় ফিল্ডিং কোচ আর শ্রীধর। ঘটনাটি ঘটে ২০১৬ সালে। সেই সময়ে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারতীয় দল।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তিশালী দেশ ভারত। দীর্ঘ কয়েক দশক ধরে ক্রিকেট বিশ্বকে শাসন করছে তারা। সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের পরবর্তী সময়ে ভারতীয় ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নিয়ে গিয়েছেন, বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনিরা। তবে সাম্প্রতিক সময়ে আইসিসি ট্রফি জয়ের খরা চলছে ভারতের। ২০১৩ সালে শেষ বার তারা জিতেছিল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এর পর থেকে আর কোনও আইসিসি ট্রফি ভারত পায়নি। এর আগে অবশ্য ২০০৭ এবং ২০১১ যথাক্রমে টি-২০ এবং ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। দু'বারেই ভারতের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন অলরাউন্ডার যুবরাজ সিং। সেই যুবরাজ নাকি একবার বিরাট কোহলির সঙ্গেই অনুশীলন করতে মানা করে দিয়েছিলেন! এমন কাহিনী ফাঁস করেছেন প্রাক্তন ভারতীয় ফিল্ডিং কোচ আর শ্রীধর।

আরও পড়ুন: টেস্টে দ্বিশতরান করতে চন্দ্রপলের লেগেছিল ১৩৬ ইনিংস, ছেলে ৫ ইনিংসেই বাজিমাত করলেন

ঘটনাটি ঘটে ২০১৬ সালে। সেই সময়ে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারতীয় দল। সেখানে পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলেছিল ভারত। সেখানেই ঘটে ঘটনাটি। শ্রীধর জানিয়েছেন, ‘২০১৬'র জানুয়ারি মাসে আমরা অ্যাডিলেড ওভালে অনুশীলন করছিলাম। দিনটা ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ শুরু হওয়ার আগের দিন। আমি বিরাটকে (কোহলিকে) দিয়ে কঠোর অনুশীলন করাচ্ছিলাম। ও যথেষ্ট কসরত করছিল। যুবরাজ আমার পাশ দিয়ে হেঁটে চলে যায়। আমি আশা করেছিলাম, ও আমাদের সঙ্গে অনুশীলনে যোগ দেবে। তবে ও (যুবরাজ) ডাগ আউটে গিয়ে বসে পরে। ওখান থেকেই আমাদের অনুশীলন দেখতে থাকে।’

আরও পড়ুন: ঘুরে দাঁড়াতে কখনও থামতেও হয়- গঙ্গার পারে ফিরে আসার লড়াই দীপকের, সঙ্গী স্ত্রী- ভিডিয়ো

তিনি আরও যোগ করেন, ‘কয়েক মিনিট পরেই বিরাট অনুশীলন ছেড়ে বেরিয়ে যায়। যুবরাজ এর পর অনুশীলন করতে আসে। আমাকে বলে, আমি বিরাটের সঙ্গে তাল মেলাতে পারতাম না, তাই আমি ওর সঙ্গে অনুশীলন করিনি। তাই আমি তোমাদেরকে একা ছাড়ার সিদ্ধান্ত নিই। আমি একা একা এর পর নিজের ফিল্ডিং নিয়ে কাজ করব এটাই আমার মাথায় ছিল। পরের দিন ম্যাচ শর্ট কভারে একটা অনবদ্য ক্যাচ নেন যুবি। হার্দিকের বলে ক্রিস লিনকে ফেরায় ও। ও বুঝিয়ে দিয়েছিল ঠিক কেন ওইদিন ও একা নিজের মতন ফিল্ডিং অনুশীলন করতে চেয়েছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা?

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.