বাংলা নিউজ > ময়দান > প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্টে ভারতের তারকা পেসারকে না খেলানো নিয়ে সরব আকাশ চোপড়া
ভুবনেশ্বর কুমার।
ভুবনেশ্বর কুমার।

প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্টে ভারতের তারকা পেসারকে না খেলানো নিয়ে সরব আকাশ চোপড়া

  • দ্বিতীয় ইনিংসে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং শার্দুল ঠাকুররা খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি। এদিকে মহম্মদ সিরাজ প্রথম ইনিংসে হ্যামস্ট্রিং চোটের জন্য খেলতে পারছেন না।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে টিম ইন্ডিয়া লড়াই করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন। তারা দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য ২৪০ রানের লক্ষ্য রেখেছিল। যদি তৃতীয় দিনের শেষে মাত্র ২ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা ১১৮ রান করে ফেলেছে। শার্দুল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নিয়েছেন। তবে চতুর্থ দিনে ভারতীয় বোলাররা পিচকে কাজে লাগানোর লক্ষ্যে থাকবে। কারণ ব্যাটিংয়ের জন্য পিচ ক্রমশ কঠিন হয়ে উঠছে।

দ্বিতীয় ইনিংসে ভারতীয় পেস আক্রমণ অর্থাৎ জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং শার্দুল ঠাকুররা খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি। এদিকে মহম্মদ সিরাজ প্রথম ইনিংসে হ্যামস্ট্রিং চোটের জন্য খেলতে পারছেন না। এই পরিস্থিতিতে তৃতীয় দিনের শেষে ভুবনেশ্বর কুমারকে না খেলানো নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। ২০২৮ সালের শুরু পর্যন্ত তিনি ভারতের সর্ব-ফর্ম্যাটেই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিলেন।

চোপড়া টুইটে লিখেছেন, ‘ভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করলে, তিনি ২৫০-এর বেশি টেস্ট উইকেট নিয়ে ফেলতেন।’

ভুবনেশ্বর এখনও পর্যন্ত ভারতের হয়ে ২১টি টেস্ট খেলেছেন। মোট ৬৩টি উইকেট নিয়েছেন। কিন্তু চোট-আঘাত সমস্যা ভুবনেশ্বর কুমারের শুধু টেস্ট ক্যারিয়ারেই নয়, সীমিত ওভারের ক্রিকেটেও প্রভাব ফেলেছে। ২০১৯ অগস্টের পর ৩১ বছরের এই বোলার গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজে ভারতীয় দলে ফিরেছিলেন। 

ঘরে এবং বিদেশের মাঠে বুমরাহ, শামি, ইশান্ত শর্মা এবং উমেশ যাদবরা ভালো পারফরম্যান্স করছেন। এমন কী গত বছর মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরের মতো পেসাররাও চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছেন। সে কারণে ভুবনেশ্বর দলে জায়গাই পাচ্ছেন না। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য তাঁকে নির্বাচিত করা হয়েছে।

বন্ধ করুন