বাংলা নিউজ > ময়দান > চোটের জন্য T20 WC-ও মিস করতে পারেন বুমরাহ- খারাপ খবর দিলেন পাকিস্তানের প্রাক্তনী

চোটের জন্য T20 WC-ও মিস করতে পারেন বুমরাহ- খারাপ খবর দিলেন পাকিস্তানের প্রাক্তনী

জসপ্রীত বুমরাহ।

পিঠের চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। এশিয়া কাপের দলে তাই বুমরাহকে রাখা যায়নি। এখন শোনা যাচ্ছে, বুমরাহ এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপও মিস করতে পারেন।

এশিয়া কাপে ভারত ২৮ অগস্ট প্রথম ম্যাচেই মুখোমুখি হবে পাকিস্তানের। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে দুই দল শেষ বার খেলেছিল। ফের এশিয়া কাপে ভারত-পাক মহারণ।

গত বছর বাবর আজমের দল ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল। তবে এর পর থেকে ভারতীয় দলে টি-টোয়েন্টি সেটআপে উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে। যেখানে রোহিত শর্মা অধিনায়ক হিসেবে বিরাট কোহলির স্থলাভিষিক্ত হয়েছেন এবং স্কোয়াডে বেশ কয়েক জন ফাস্ট বোলারের উত্থান ঘটেছে।

জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমারের জুটি নিঃসন্দেহে ভারতের বড় শক্তি। তবে এই মাসের শুরুতে ভারত একটি বড় ধাক্কা খেয়েছে। কারণ পিঠের চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। এশিয়া কাপের দলে তাই বুমরাহকে রাখা যায়নি। পাশাপাশি প্রাক্তন পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়ার আশঙ্কা, ভারতের তারকা পেসার তাঁর দীর্ঘায়িত চোটের কারণে এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপও মিস করতে পারেন।

আরও পড়ুন: শাহিনের দলে না থাকা, আর বুমরাহর না থাকার মধ্যে অনেক তফাৎ- দাবি পাক প্রাক্তনীর

কানেরিয়া তাঁর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘কোনও সন্দেহ নেই জসপ্রীত বুমরাহ একজন বিশ্বমানের বোলার। তিনি দুর্দান্ত ইয়র্কার বোলিং করেন। কিন্তু তাঁর পিঠের চোট কিছুটা দীর্ঘায়িত হওয়ায় আমি আশঙ্কা করছি যে, হয়তো বুমরাহ এই বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করবেন। শুনেছি, ওঁর ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে। আমরা জানি যে বুমরাহ, ওঁর অ্যাকশনের কারণে চোট-প্রবণ। আর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরাহ অংশ নিতে না পারলে, সেটা ভারতের জন্য একটি খারাপ খবর হবে।’

আরও পড়ুন: কোহলি, রোহিতদের বিকল্প রয়েছে, কিন্তু ওর নেই- কাকে নিয়ে এমন দাবি আকাশ চোপড়ার?

পাশাপাশি অবশ্য কানেরিয়া আরও উল্লেখ করেছেন যে, ভারত বুমরাহর অনুপস্থিতি থেকে ইতিবাচক দিকও খঁজে বের করতে পারে। কারণ ভারতীয় দল আরও অনেক ভালো মানের ফাস্ট বোলার খুঁজে পেয়েছে। আর্শদীপ সিংয়ের প্রশংসা করেছেন কানেরিয়া। আর্শদীপ এই মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজে তাঁর পারফরম্যান্স দিয়ে ক্রিকেট মহলকে মুগ্ধ করেছে।

কানেরিয়া বলেছেন, ‘ভালো ব্যাপার হল ভারত বুমরাহর জায়গায় অন্য বোলারদের খেলিয়েছে। আর ওঁর জায়গায় তারা আর্শদীপ সিংকে পেয়েছে। আর্শদীপ ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করেন এবং সেখানে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকাও থাকবে। তিনি সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের সেরা খেলোয়াড় ছিলেন এবং ভারত যখনই তাঁকে চেয়েছিল, তখনই তিনি এগিয়ে গিয়েছেন। এ ছাড়াও ভারত প্রসিধ কৃষ্ণ, হার্ষাল প্যাটেল, উমরান মালিক, আবেশ খানের মতো বোলারদেরও পেয়েছে। ভুবনেশ্বর কুমার ইতিমধ্যেই তালিকায় রয়েছেন।’

বন্ধ করুন