বাংলা নিউজ > ময়দান > সামনেই চেস অলিম্পিয়াড, আসন্ন সন্তানের খেয়াল রেখেই নিজের প্রস্তুতি সারছেন হরিকা

সামনেই চেস অলিম্পিয়াড, আসন্ন সন্তানের খেয়াল রেখেই নিজের প্রস্তুতি সারছেন হরিকা

হরিকা দ্রোনাভাল্লি (Hindustan Times)

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে হরিকা দ্রোনাভাল্লি জানিয়েছেন 'আমার জীবনের অত্যন্ত উত্তেজনাময় এক পর্যায় এটি। আমি নাজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার পাশাপাশি প্রস্তুতি ও সারছি। এর সম্পূর্ণ কৃতিত্ব আমার সাপোর্টিভ স্বামী কার্তিক এবং আমার পরিবারকে দেব।'

শুভব্রত মুখার্জি: আসন্ন চেস অলিম্পিয়াডে ভারতীয় মহিলা দলের অন্যতম সদস্যা হরিকা দ্রোনাভাল্লি। জীবনের এক গুরুত্বপূর্ণ অধ্যায়ে প্রবেশ করতে চলেছেন হরিকা। তিনি সন্তানসম্ভবা। তবে তা বলে থেমে নেই তার অলিম্পিয়াডের প্রস্তুতি। আসন্ন সন্তানের খেয়াল রেখেই নিজেকে প্রস্তুত করছেন হরিকা। ৩১ বছর বয়সি এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ১০ নম্বরে। কয়েকদিনের মধ্যেই তার ঘর আলো করে আসবে তার প্রথম সন্তান। নিজের বাড়িতে হায়দরাবাদে প্রস্তুতির কোনও অভাব রাখেননি তিনি।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে হরিকা দ্রোনাভাল্লি জানিয়েছেন 'আমার জীবনের অত্যন্ত উত্তেজনাময় এক পর্যায় এটি। আমি নাজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার পাশাপাশি প্রস্তুতি ও সারছি। এর সম্পূর্ণ কৃতিত্ব আমার সাপোর্টিভ স্বামী কার্তিক এবং আমার পরিবারকে দেব।' দলের কোচ অভিজিত কুন্তে, অল ইন্ডিয়া চেস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ভরত সিং চৌহান সহ সমস্ত কর্মকর্তাদের সাপোর্টের কথা জানাতেও ভোলেননি হরিকা।

হরিকা জানিয়েছেন 'আমি কৃতজ্ঞ অল ইন্ডিয়া চেস ফেডারেশনের কাছে। আমাকে ওনারা ভারতীয় দলের যে শিবির তা অনলাইনে যোগ দেওয়ার অনুমতি দিয়েছিলেন। যা আমাকে খুব সাহায্য করেছে। 'এই মুহূর্তে হরিকা ব্যস্ত রয়েছেন অনলাইনে বিশ্ব স্পিড চ্যাম্পিয়নশিপে খেলতে। উল্লেখ্য গত বছর স্পেনে ফিডে আয়োজিত বিশ্ব টিম ইভেন্টে যে ভারতীয় দল রুপো জিতেছিল সেই দলের অন্যতম সদস্যা ছিলেন হরিকা। হরিকা জানিয়েছেন ২০০৪ সাল থেকে আমি এই অলিম্পিয়াড টিমে খেলছি। আমার কাছে এই টুর্নামেন্ট খুব গর্বের। ফলে আমার আত্মবিশ্বাসটাও যথেষ্ট বেশি রয়েছে।

তিনি আরো যোগ করেন 'এক জায়গায় অনেকক্ষণ বসে প্রস্তুতি নিলে আমার পা ফুলতে শুরু করে। অল্প হাঁটা, অল্প ব্যায়াম আমাকে সাহায্য করে বিষয়টি আমাকে সাহায্য করে।' চেন্নাইয়ের মহাবলিপুরমে ২৮ জুলাই থেকে শুরু হবে প্রতিযোগিতা। শেষ হবে ১০ অগস্ট। হরিকা জানিয়েছেন তার ডাক্তার তাকে ট্রাভেল করে খেলার পরামর্শ দিয়েছেন। তবে চেন্নাই যাওয়ার আগে তিনি সমস্তরকম সতর্কতা অবলম্বন করেই যাবেন বলে জানিয়েছেন।

বন্ধ করুন