বাড়ি > ময়দান > FA Cup: পরিত্রাতা ক্যাপ্টেন, কষ্টার্জিত জয়ে সেমিফাইনালের টিকিট ম্যাঞ্চেস্টারের
জয়সূচক গোলের পর ম্যাঞ্চেস্টার। ছবি- টুইটার।
জয়সূচক গোলের পর ম্যাঞ্চেস্টার। ছবি- টুইটার।

FA Cup: পরিত্রাতা ক্যাপ্টেন, কষ্টার্জিত জয়ে সেমিফাইনালের টিকিট ম্যাঞ্চেস্টারের

  • কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে কোয়ার্টারের লড়াই শুরু করেন ওলে গানার।

লিগ খেতাবের ফয়সলা হয়ে গেলেও চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেতে ইপিএলের প্রথম চারে থাকাই এখন প্রধান লক্ষ্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। সেকারণেই এফএ কাপের কোয়ার্টার ফাইনালে শুরু থেকেই পূর্ণ শক্তির দল নামানোর ঝুঁকি নিলেন না ওলে গানার সোল্কজায়ের। বরং কার্যত দ্বিতীয় সারির দল নামিয়ে সাময়িক বিশ্রাম দিলেন প্রধান তারকাদের। যদিও তাতে সেমিফাইনালে যাওয়া আটকায়নি রেড ডেভিলসদের। শুধু একটু কষ্ট করে জিততে হয় শেষ আটের লড়াই।

শেফিল্ডের বিরুদ্ধে ৩-০ গোলে লিগ ম্যাচ জেতা প্রথম একাদশের ৮ জন তারকাকে বেঞ্চে রেখে নরউইচ সিটির বিরুদ্ধে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে দল নামান ম্যাঞ্চেস্টার কোচ। গোল পোস্টে ছিলেন না ডি গেয়া। পোগবা, মাটিচ, গ্রিনউড, রাশফোর্ডদের শুরু থেকে মাঠে নামাননি তিনি। এমনকি শেষ ম্যাচে হ্যাটট্রিক করা মার্শালকেও প্রথম একাদশের টিকিট দেননি সোল্কজায়ের।

স্বাভাবিকভাবেই নরউইচের সামনে সুযোগ ছিল রেড ডেভিলসদের কড়া টক্কর দেওয়ার। যে সুযোগটা তারা কাজে লাগানোর চেষ্টায় কসুর করেনি। নরউইচের মরিয়া লড়াইয়ের জন্যই নির্ধারিত সময় পেরিয়ে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। শেষে ম্যাঞ্চেস্টারের উদ্ধারকর্তা হিসেবে উদিত হন ক্যাপ্টেনের দায়িত্ব পালন করা হ্যারি মাগুইর। তাঁর অতিরিক্ত সময়োর গোলেই ম্যাঞ্চেস্টার ২-১ ব্যবধানে পরাজিত করে নরউইচ সিটিকে এবং এফএ কাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় ম্যাঞ্চেস্টার। ৫১ মিনিটে গোল করেন ওদিয়ন ইঘালো। যদিও শেষ পর্যন্ত ব্যবধান ধরে রাখা সম্ভব হয়নি ইউনাইটেডের পক্ষে। ৭৫ মিনিটে ক্যান্টওয়েলের গোলে সমতা ফেরায় নরউইচ। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়। মাঝে নরউইচের টিম ক্লোসে ৮৯ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন। 

অতিরিক্ত সময়ে ১০ জনে খেলা নরউইচকে টেক্কা দেয় ম্যাঞ্চেস্টার। ১১৮ মিনিটের মাথায় মাগুইর গোল করায় স্বস্তির নিঃশ্বাস ফেলে রেড ডেভিলসরা।

বন্ধ করুন