বাংলা নিউজ > ময়দান > আবার ফিরতে পারেন ডু প্লেসি, দরজা খুলে রাখছে ক্রিকেট সাউথ আফ্রিকা

আবার ফিরতে পারেন ডু প্লেসি, দরজা খুলে রাখছে ক্রিকেট সাউথ আফ্রিকা

ফ্যাফ ডু প্লেসি (ছবি-এপি)

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) মার্চের পরে নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করতে প্রস্তুত এবং একক-ফর্ম্যাটের চুক্তি বিবেচনা করা হচ্ছে, ডু প্লেসি তার দলে ফিরতে পারেন, বিশেষ করে আগামী বছরের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে।

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফ্যাফ ডু প্লেসি। তিনি দলে ফিরে আসার বিষয়ে নতুন সাদা বলের কোচ রব ওয়াল্টারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন। ইএসপিএনক্রিকইনফো অনুসারে, ওয়াল্টার এবং ডু প্লেসি প্রাক্তন অধিনায়কের ফিরে আসার সম্ভাবনা নিয়ে আলোচনা করেছিলেন তবে সময়সূচী এবং চুক্তির চ্যালেঞ্জগুলি এটিকে কঠিন করে তুলেছে। ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) মার্চের পরে নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করতে প্রস্তুত এবং একক-ফর্ম্যাটের চুক্তি বিবেচনা করা হচ্ছে, ডু প্লেসি তার দলে ফিরতে পারে, বিশেষ করে আগামী বছরের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে।

আরও পড়ুন… ICC বলেছে ইন্দোরের পিচ খারাপ ছিল, সিদ্ধান্ত চ্যালেঞ্জ করতে পারে BCCI

CSA-এর ক্রিকেট ডিরেক্টর এনোক নাকয়েকে ESPNcricinfo কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা সবসময় আমাদের ফ্রিল্যান্স খেলোয়াড়দের সঙ্গে আলোচনার জন্য উন্মুক্ত রয়েছি এবং রব সেই আলোচনাগুলি আবার শুরু করতে খুব আগ্রহী।’ তিনি আরও বলেছেন, ‘চুক্তির পরিপ্রেক্ষিতে, আমরা এবং SACA (দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন) সেই দিকটিতে নিযুক্ত হয়েছি যাতে আমরা সক্রিয় থাকতে পারি, কারণ বাস্তবতা হল আমাদের ক্রিকেট ল্যান্ডস্কেপে অনেক কিছু বিকশিত হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমাদের সর্বোচ্চ চেষ্টা করতে হবে। অনেক খেলোয়াড় এখনও তিনটি ফর্ম্যাটেই প্রতিশ্রুতিবদ্ধ কিন্তু আমাদের কিছু খেলোয়াড় আছে যারা শুধুমাত্র সাদা বল এবং কিছু শুধুমাত্র লাল বল খেলেন। আমরা কাছাকাছি সময়ে যা আশা করছি। ভবিষ্যত, এমনকি পরবর্তী ১২ মাস, আমরা আরও নির্দিষ্টভাবে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট চুক্তিতে যেতে পারি। এগুলো এমন কিছু বিষয় যে গুলো নিয়ে আমরা আসলে কাজ করছি।’

২০২১ সালের ফেব্রুয়ারিতে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ফ্যাফ ডু প্লেসি। কিন্তু সাদা বলের ফর্ম্যাটে নির্বাচনের জন্য উপলব্ধ ছিলেন। সারা বিশ্বের লিগে অত্যাশ্চর্য ফর্ম থাকা সত্ত্বেও তাঁকে ২০২১ এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ কোনও সিরিজের জন্য বাছাই করা হয়নি। তাঁর শেষ টেস্টের পর থেকে, ডু প্লেসি পিএসএল, সিপিএল, আইপিএল, বিপিএল, বিবিএল এবং এসএ20-তে ৯০টি ইনিংস খেলে ৩৩.৯১ এ ২৭৪৭ রান করেছেন, যা তাঁর মোট ৩১.১৮ গড় থেকে বেশি, যার মধ্যে তাঁর পাঁচটি টি-টোয়েন্টি শতরানের মধ্যে চারটি রয়েছে।

আরও পড়ুন… তালিবান জমানায় উঠে গিয়েছে মহিলা টিম, তবুও হয়তো আইসিসি-র পূর্ণ সদস্যপদ বাতিল হবে না আফগানদের

এনকেউই নিশ্চিত করেছেন যে ডু প্লেসি উভয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রত্যাবর্তন করার বিষয়ে সিএসএ-র সঙ্গে আলোচনা করেছিলেন কিন্তু সেই সময়ে ভিক্টর ম্পিতসাং এবং প্যাট্রিক মোরোনির সমন্বয়ে গঠিত নির্বাচন প্যানেল এই চুক্তিতে আসতে পারেনি। এনকেওয়ে বলেছেন, ‘বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেল এবং কোচের সঙ্গে কথোপকথন হয়েছিল এবং তারা উপসংহারে পৌঁছতে পারেননি।’ তিনি আরও বলেন, ‘CSA দৃষ্টিকোণ থেকে, আমরা জড়িত হতে পেরে খুশি এবং দেখতে পাচ্ছি কীভাবে আমরা এগিয়ে যাওয়ার সর্বোত্তম পথ খুঁজে পেতে পারি।’ দক্ষিণ আফ্রিকার সঙ্গে মার্ক বাউচারের কোচিং মেয়াদ শেষ হওয়ার পর Mpitsang এবং Moroney দুজনকেই তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল, এখন নির্বাচনের দায়িত্ব সংশ্লিষ্ট প্রধান কোচের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে…

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.