বাংলা নিউজ > ময়দান > IPL-এ ধরে রাখতে পারেনি, ডু'প্লেসিকে ক্যাপ্টেন করে সংসারে ফেরাচ্ছে CSK

IPL-এ ধরে রাখতে পারেনি, ডু'প্লেসিকে ক্যাপ্টেন করে সংসারে ফেরাচ্ছে CSK

মহেন্দ্র সিং ধোনি ও ফ্যাফ ডু'প্লেসি। ছবি- টুইটার।

CSA T20 League-এ জোহানেসবার্গ সুপার কিংসকে কোচিং করাবেন স্টিফেন ফ্লেমিং।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের নির্ভরযোগ্য সৈনিক ছিলেন ফ্যাফ ডু'প্লেসি। তবে মেগা নিলামের আগে তাঁকে ধরে রাখেনি সিএসকে। মেগা নিলাম থেকে প্রোটিয়া তারকাকে দলে নিয়ে ক্যাপ্টেন বানিয়ে দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএলে দলে ফেরাতে না পারলেও ডু'প্লেসিকে ঘুরপথে নিজেদের সংসারে ফেরাল সিএসকে। তাও আবার সরাসরি ক্যাপ্টেন করে প্রোটিয়া তারকাকে দলে নিল তারা। দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগে দল কিনেছে সিএসকে ফ্র্যাঞ্চাইজি। জোহানেসবার্গ সুপার কিংসের জন্যই সরাসরি ফ্যাফকে সই করিয়েছে তারা। সেই দলকেই নেতৃত্ব দেবেন ডু'প্লেসি।

উল্লেখযোগ্য বিষয় হল, এই দলের হেড কোচ হিসেবে দেখা যাবে স্টিফেন ফ্লেমিংকে। সহকারী কোচ হিসেবে দেখা যাবে এরিক সিমন্সকে। শোনা যাচ্ছে যে কোচিং স্টাফ হিসেবে জোহানেসবার্স দলের সঙ্গে দেখা যেতে পারে অ্যালবি মর্কেলকেও, যিনি দীর্ঘদিন চেন্নাইয়ের হয়ে মাঠে নেমেছেন।

আরও পড়ুন:- CSA T20 League: এখনও IPL খেলছেন ধোনি, যোগ দেওয়া যাবে না দক্ষিণ আফ্রিকার T20 লিগে, কড়া নির্দেশ BCCI-এর, রিপোর্ট

ডু'প্লেসি ছাড়াও সরাসরি যে ৫ জন ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে সিএসকে, তাঁদের মধ্যে মইন আলি ও মাহিশ থিকসানা চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামেন। সুতরাং, দক্ষিণ আফ্রিকার নতুন লিগেও ঘরের ছেলেদের উপরেই আস্থা রাখছে সিএসকে।

আরও পড়ুন:- IPL 2023: জাদেজার সঙ্গে CSK-র বিচ্ছেদ কার্যত নিশ্চিত, সামনে এল চমকে দেওয়া খবর

চেন্নাই ফ্র্যাঞ্চাইজি চেয়েছিল ধোনিকে জোহানেসবার্গ সুপার কিংস দলের মেন্টর করতে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড অনুমতি দেবে না বলেই খবর। ধোনি ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তা সত্ত্বেও তিনি দক্ষিণ আফ্রিকার লিগে মেন্টরের ভূমিকা পালন করতে পারবেন না। তার কারণ, ধোনি এখনও আইপিএল থেকে অবসর নেননি। ভারতীয় ক্রিকেট বোর্ড বিদেশি লিগে খেলোয়াড় ছাড়ার বিষয়ে অত্যন্ত কঠোর। কোনওভাবেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ব্র্যান্ড ভ্যালু কমতে দিতে রাজি নয় বিসিসিআই।

বন্ধ করুন