বাংলা নিউজ > ময়দান > RCB vs LSG: স্পিরিটের ধুয়ো নয়, নন-স্ট্রাইকারকে রান-আউটের সিদ্ধান্ত ছিল দলগত, সাফ কথা ফাফের

RCB vs LSG: স্পিরিটের ধুয়ো নয়, নন-স্ট্রাইকারকে রান-আউটের সিদ্ধান্ত ছিল দলগত, সাফ কথা ফাফের

ফাফ ডুপ্লেসি।

আরসিবি বনাম লখনউ ম্যাচে বিরর্ত তৈরি হয়েছে রান আউটকে কেন্দ্র করে। এবার সেই বিষয়ে মুখ খুললেন আরসিবি অধিনায়ক। 

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ২১২ রান স্কোরবোর্ডে যোগ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির তিন ক্রিকেটার বিরাট কোহলি, ফাফ ডু'প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল ঝড়ে উড়ে যায় লখনউয়ের বোলাররা। বেঙ্গালুরুতে উপস্থিত আরসিবির সমর্থকরা কল্পনাও করতে পারেনি ম্যাচ হেরে বাড়ি ফিরতে হবে তাদের।

সুপার জায়ান্টসের আক্রমণাত্মক দুই ক্রিকেটার নিকোলাস পুরান ও মার্কাস স্টোইনিসের দুরন্ত অর্ধশতরানের পর খেলা সম্পূর্ণ ভাবে লখনউয়ের পক্ষে ঘুরে যায়। ক্রিকেট যে শেষ বলের খেলা তা ফের প্রমাণ পেল। খেলা তখন প্রায় লখনউর হাতের মুঠোয়। তখন দুর্ভাগ্যজনক ভাবে হিট উইকেট হয়ে আউট হয়ে যান আয়ুষ বাদোনি। আয়ুষের আউট খেলাকে শেষ বল পর্যন্ত টেনে নিয়ে যায়। তখন ম্যাচ জিততে আরসিবিকে এক রান বাঁচাতে হবে। কিন্তু দুটি রান আউটের সুযোগ হাতছাড়া করে আরসিবি। তার মধ্যে একটি ছিল রবি বিষ্ণোইকে আউট করার সুযোগ হাতছাড়া। খেলার শেষে সেই কথা প্রকাশ করলেন বাঙ্গালোর অধিনায়ক ফাফ ডু'প্লেসি।

শেষ ওভারের দুই বলে সুপার জায়ান্টসদের জিততে দরকার ১ রান। কিন্তু ক্লাইম্যাক্স তখনও বাকি। আউট হয়ে যান জয়দেব উনাদকাট। দরকার ১ বলে ১ রান ‌। সব ফিল্ডারকে কাছে নিয়ে চলে আসেন অধিনায়ক ফাফ। এক হাতের গ্লাভস খুলে ফেলেন উইকেরক্ষক দীনেশ কার্তিক। কিন্তু বোলার হার্ষালের পরিকল্পনা ছিল অন্য। তিনি খেয়াল করেছেন ওভারের প্রতিটি ডেলিভারির আগে নন স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে থাকা রবি বিষ্ণোই ক্রিজ ছেড়ে এগিয়ে যাচ্ছিলেন। তাই তিনি তাকে মানকাডিং করার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী সব ঠিক ঠাক ছিল। ক্রিজ ছেড়ে এগিয়ে যান রবি, কিন্তু শুরুতে বল উইকেটে লাগাননি হার্ষাল। তিনি এগিয়ে গিয়ে বল ছুড়ে মারেন উইকেটে। কিন্তু আম্পায়ার আউট দেননি। নিয়ম অনুযায়ী ৩৮.৩.১.২ ধারা অনুসারে মানকাডিং আউট করতে গেলে বোলারকে ক্রিজের মধ্যে দাঁড়িয়ে থেকে উইকেটে বল লাগাতে হবে। সেখান থেকে বেরিয়ে যাওয়ার পর নন স্ট্রাইকার স্টাম্পের বাইরে থাকলেও উইকেটে বল লাগলে তা আউট হিসাবে পরিগণিত করা হবে না। যদি হার্ষাল প্রথমেই স্টাম্প ভেঙে দিতেন, তাহলে আউট হয়ে যেতেন বিষ্ণোই।

ফাফ জানান, তারা মানকাডিং আউটের আশা করেছিলেন কিন্তু ব্যর্থ হয়েছেন। তিনি বলেন, 'ওরা ম্যাচের মাঝের ওভারে খুব ভালো ব্যাট করেছে। আমরা মানকাডিং আউটের চেষ্টাও করেছিলাম কিন্তু ব্যর্থ হয়েছি।' তিনি আরও বলেন, 'আমরা আমাদের সব অস্ত্র দিয়ে ম্যাচ জেতার চেষ্টা করেছি। কিন্তু আমাদের বোলারদের ওপর প্রভাব ফেলতে শুরু করে বিপক্ষ দলের ব্যাটাররা। পিচের দিকে তাকালে দেখা যাবে, শুরুর দিকে কিছুটা শ্লথ ছিল। পরের দিকে ব্যাটে ভালো বল আসে।' ইনিংসের শেষ বলটি লখনউয়ের ব্যাটার ব্যাটে বল না লাগাতে পারলেও, দৌড়ে রান নিয়ে নেন তারা। দীনেশ কার্তিক রান আউটের সুযোগ হাতছাড়া করেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl )

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.