বাংলা নিউজ > ময়দান > T20 World Cup: নাইট রাইডার্সে খেলে যাওয়া তারকা অল-রাউন্ডারকে বিশ্বকাপের দলে ফেরাল নেদারল্যান্ডস
বিশ্বকাপের দল ঘোষণা করল নেদারল্যান্ডস। ছবি- আইসিসি।
বিশ্বকাপের দল ঘোষণা করল নেদারল্যান্ডস। ছবি- আইসিসি।

T20 World Cup: নাইট রাইডার্সে খেলে যাওয়া তারকা অল-রাউন্ডারকে বিশ্বকাপের দলে ফেরাল নেদারল্যান্ডস

  • KKR-এর হয়ে আইপিএলে ২৯টি ম্যাচে মাঠে নেমেছেন ৪১ বছর বয়সী ডাচ তারকা।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে যাওয়া তারকা অল-রাউন্ডারকে বিশ্বকাপের দলে ফেরাল নেদারল্যান্ডস। আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করেছে ডাচরা। ৪১ বছর বয়সী অভিজ্ঞ রায়ান টেন দুশখাতের নাম রয়েছে তালিকায়।

২০১১ থেকে ২০১৫ পর্যন্ত কেকেআরের হয়ে আইপিএলে মোট ২৯টি ম্যাচে মাঠে নেমেছেন দুশখাতে। তিনি ২৩.২৮ গড়ে সংগ্রহ করেছেন ৩২৬ রান। উইকেট নিয়েছেন ২টি। যদিও বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-২০ লিগ খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে তাঁর।

এখনও পর্যন্ত মোট ৩৮০টি টি-২০ ম্যাচে ৭৫৯৭ রান সংগ্রহ করেছেন দুশখাতে। উইকেট নিয়েছেন ১১৪টি। নেদারল্যান্ডসের হয়ে তিনি ৩৩টি ওয়ান ডে ও ২২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। শেষবার তিনি জাতীয় দলের হয়ে মাঠে নামেন ২০১৯ সালের নভেম্বরে। সেদিক থেকে প্রায় দু'বছর পরে দুশখাতে নেদারল্যান্ডস দলে কামব্যাক করলেন বলা যায়।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড। ছবি- আইসিসি।
নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড। ছবি- আইসিসি।

নেদারল্যান্ডসের টি-২০ বিশ্বকাপের স্কোয়াড: পিটার সিলার (ক্যাপ্টেন), কলিন অ্যাকারমান, ফিলিপ বইসেভেন, বেন কুপার, বাস ডি'লিড, স্কট এডওয়ার্ডস, ব্র্যান্ডন গ্লভার, ফ্রেড ক্লাসেন, স্টিফেন মাইবার্গ, ম্যাক্স ও'ডাউড, রায়ান টেন দুশখাতে, লোগান ভ্যান বিক, টিম ভ্যান ডার গুগটেন, রোলফ ভ্যান ডার মারউই, পল ভ্যান মিকেরেন।
স্ট্যান্ড-বাই: তবিয়াস ভিসি, শেন স্ন্যাটার।

বন্ধ করুন